সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৮:৪৭ পূর্বাহ্ন

তিন নায়কের সঙ্গে আড্ডা দিলেন রোজিনা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৩ জুন, ২০১৬
  • ৪৪৬ বার পড়া হয়েছে

বিনোদন ডেস্ক :
চিত্রনায়িকা রোজিনা অনেকের বিপরীতে অভিনয় করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য সোহেল রানা ও ফারুক। এ ছাড়া প্রায় দুই যুগ আগে ফখরুল ইসলাম বৈরাগী পরিচালিত ‘অগ্নিপথ’ ছবিতে তার সঙ্গে কাজ করেন ওমর সানি।

নিজের এই তিন নায়কের সঙ্গে একটি অনুষ্ঠানে আড্ডা দিলেন রোজিনা। এবারই প্রথম তাদেরকে একসঙ্গে দেখা যাবে। ‘তারা তিনজন’ নামের এই আয়োজনে সঞ্চালনা করেছেন ওমর সানি। রোববার (১২ জুন) বৈশাখী টেলিভিশনের স্টুডিওতে এর ধারণ কাজ সম্পন্ন হয়। চ্যানেলটির ঈদ অনুষ্ঠানমালায় প্রচার হবে এটি। প্রযোজনায় আলমগীর রাসেল।

দীর্ঘ এক যুগেরও বেশি সময় ধরে লন্ডনে বসবাস করছেন চিত্রনায়িকা রোজিনা। প্রবাসী এক বাঙালিকে বিয়ে করে সেখানেই স্থায়ী হয়েছেন। সত্তর দশকের মাঝামাঝি সময় থেকে নব্বইয দশকের প্রায় শেষ পর্যন্ত রূপালি পর্দা কাঁপিয়েছেন চিত্রনায়িকা রোজিনা। অভিনয় করেছেন আড়াইশ’রও বেশি ছবিতে। বছরখানেক আগে নিজের বিভিন্ন ছবির ছয়টি জনপ্রিয় গান নিয়ে একটি অনুষ্ঠান নির্মাণ করেন তিনি। এতে তার সঙ্গে নেচেছেন পরবর্তী প্রজন্মের তিনজন নায়ক। তাদের মধ্যে ওমর সানিও ছিলেন। অন্য দু’জন হলেন অমিত হাসান ও জায়েদ খান।
rozina-inner20160613204341
বড় পর্দায় অনেকদিন ধরেই নেই রোজিনা। সবশেষ মতিন রহমানের পরিচালনায় ‘রাক্ষুসী’ ছবিতে দেখা গেছে তাকে। সাম্প্রতিক সময়ে দেশে ফিরে নিজেই নাটক পরিচালনা ও অভিনয় করেন তিনি। এর মধ্যে উল্লেখযোগ্য শরৎচন্দ্র চট্টোপাধ্যায় ও কাজী নজরুল ইসলামের গল্প নিয়ে ‘ষোড়শী’, ‘মেজদিদি’, ‘বনের পাপিয়া’ প্রভৃতি। কবি কিংকর চৌধুরীর কাহিনী অবলম্বনে ‘বদনাম’ নামের একটি ধারাবাহিক নাটকও নির্মাণ করেন তিনি।

রাজবাড়ী জেলার গোয়ালন্দে নানাবাড়িতে রোজিনার জন্ম। পারিবারিক নাম ‘রেনু’। তার শৈশব-কৈশোর কেটেছে রাজবাড়ী শহরে। ‘দিনকাল’ ছবিতে অভিনয়ের জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। নব্বই দশকে কলকাতায় গিয়ে ওপার বাংলার বেশকিছু ছবিতে অভিনয় করেন রোজিনা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451