সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

আফগানদের বিপক্ষে লড়াইয়ে শুরু বাংলাদেশের বিশ্বকাপ

অনলাইন ডেস্ক;
  • আপডেট সময় সোমবার, ১২ জুন, ২০২৩
  • ৪২ বার পড়া হয়েছে
বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ছবি: সংগৃহীত

 

চলতি বছরের অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হবে ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। বিশ্বকাপ শুরু হতে আর মাত্র চার মাস বাকি থাকলেও এখনো চূড়ান্ত হয়নি সূচি। আর এ ব্যাপারে কিছুই জানে না বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তবে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) একটি খসড়া সূচি প্রকাশ করেছে।

এই খসড়া সূচি পর্যালোচনার পর আগামী সপ্তাহে চূড়ান্ত সূচি প্রকাশ করতে পারে আইসিসি। খসড়া সূচি অনুযায়ী বাংলাদেশের প্রথম ম্যাচ ৬ অক্টোবর। প্রতিপক্ষ আফগানিস্তান। তবে এই ম্যাচে ভেন্যু নির্ধারিত হয়নি। তামিম-সাকিবদের মাত্র দুটি ম্যাচে ভেন্যু নির্ধারিত হয়েছে খসড়া সূচিতে।

ক্রিকেটভিত্তিক জনপ্রিয় গণমাধ্যম ইএসপিএন ক্রিকইনফোর প্রতিবেদনে বলা হয়, ১৯ অক্টোবর পুনেতে ভারতের সঙ্গে লড়বে বাংলাদেশ। আর ৩১ অক্টোবর কলকাতার ইডেন গার্ডেন্সে বাংলাদেশের প্রতিপক্ষ পাকিস্তান।

এ ছাড়া ১১ অক্টোবর বাংলাদেশ সাবেক বিশ্বচ্যাস্পিয়ন অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে। বর্তমান বিশ্বকাপজয়ী ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ খেলবে ২০ অক্টোবর। পরবর্তী ম্যাচে ২ নভেম্বর বাংলাদেশের প্রতিপক্ষ বাছাই পর্বের রানার্সআপ দল। ১০ নভেম্বর বাছাই পর্বের চ্যাম্পিয়ন দলের বিপক্ষে লড়বে তামিম ইকবালের দল। ১৩ নভেম্বর নিউজিল্যান্ডের সঙ্গে শেষ ম্যাচ খেলবে টাইগার বাহিনী।

খসড়া সূচি অনুযায়ী ৫ অক্টোবর শুরু হয়ে ১৯ নভেম্বর শেষ হবে ১৩তম ওয়ানডে বিশ্বকাপ। আয়োজক ভারত ও নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে শুরু হবে ক্রিকেটের মেগা আসর। গ্রুপ পর্বের ৮টি ম্যাচ ভিন্ন ভেন্যুতে খেলবে রোহিত শর্মার দল। সারা বিশ্বের মানুষের বহুল কাঙ্ক্ষিত ভারত-পাকিস্তানের ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর। আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে প্রায় ১ লাখ ৩২ হাজার দর্শক চিরপ্রতিদ্বন্দ্বীদের লড়াই উপভোগ করার সুযোগ পাবে।

বাংলাদেশ, ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও আফগানিস্তান সরাসরি বিশ্বকাপ খেলবে। বাকি দুই দল বাছাই পর্ব থেকে আসবে। ১৮ জুন থেকে ৯ জুলাই পর্যন্ত চলবে বিশ্বকাপ বাছাই পর্বের খেলা।

১৫ ও ১৬ নভেম্বর সেমিফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। ফাইনাল ম্যাচটি ১৯ তারিখে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। তবে সেমিফাইনাল ম্যাচের ভেন্যু চূড়ান্ত হয়নি। এখনো চূড়ান্ত সূচি প্রকাশ করতে পারেনি আইসিসি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451