বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৮:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নতুন ব্যাটিং পরামর্শকও পাচ্ছে বাংলাদেশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৯০ বার পড়া হয়েছে

সদ্যই জানা গেছে বাংলাদেশের নতুন বোলিং কোচের নাম। ২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত নিয়োগ দেওয়া হয়েছে ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশকে। বোলিং কোচের পর এবার নতুন ব্যাটিং পরামর্শকও পেয়ে যাচ্ছেন মাশরাফি-তামিমরা। শ্রীলঙ্কার সাবেক ব্যাটসম্যান থিলান সামারাবিরা বাংলাদেশে আসছেন ব্যাটিং পরামর্শক হিসেবে।

ওয়ালশের মতো সামারাবিরার সঙ্গে অবশ্য এখনই দীর্ঘমেয়াদি কোনো চুক্তি করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আপাতত সামারাবিরা আসবেন শুধুই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজটির জন্য। এর পর তাঁকে দীর্ঘ মেয়াদে নিয়োগ দেওয়ার কথা চিন্তা করবে বিসিবি। আজ শুক্রবার সিঙ্গাপুর থেকে দেশে ফিরে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বলেছেন, ‘ব্যাটিং বিশেষজ্ঞ থিলান সামারাবিরাকে ইংল্যান্ড সিরিজের জন্য পরামর্শক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তাঁর সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানো যায় কি না, সেটাও আমরা বিবেচনা করব।’

বিসিবি নতুন একজন স্পিন বোলিং কোচের সন্ধানেও আছে বলে জানিয়েছেন নাজমুল হাসান। এ বছরের শেষে নিউজিল্যান্ড সিরিজের আগেই এই স্পিন বোলিং কোচ নিয়োগ দেওয়া হবে বলে আশাবাদী বিসিবি সভাপতি, ‘আমরা একজন স্পিন বোলিং কোচও খুঁজছি। যাঁরা এ মুহূর্তে ফাঁকা আছেন, তাঁদের মধ্যে সেরা কাউকেই নিয়ে আসা হবে। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই আমরা এ নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করব।’

এরই মধ্যে আরো একটি পরিবর্তন এসেছে বাংলাদেশ ক্রিকেট দলের কোচিং স্টাফদের মধ্যে। প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহের সহকারী রুয়ান কালপাগেকে গত মাসে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছিল বিসিবি। সেই পদ ফাঁকা থাকায় সহকারী কোচের দায়িত্ব পেয়েছেন রিচার্ড হ্যালসল। আগে তিনি ছিলেন মাশরাফিদের ফিল্ডিং কোচের দায়িত্বে।

এ বছরের শুরুতে অস্ট্রেলিয়ার ব্যাটিং পরামর্শক হিসেবে কাজ করেছিলেন সামারাবিরা। ২০০১ থেকে ২০১৩ সাল পর্যন্ত ৮১টি টেস্ট খেলে ৫,৪৬২ রান করেছিলেন শ্রীলঙ্কার সাবেক এই ডানহাতি ব্যাটসম্যান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451