শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন

বাংলাদেশ-ভারতের প্রস্তুতি ম্যাচ যেভাবে দেখবেন

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১ জুন, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

 

টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়ানোর দিনে, প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ-ভারত। ভালো প্রস্তুতির লক্ষ্যে একটু আগেভাগে যুক্তরাষ্ট্রে আসেন শান্ত-হৃদয়রা। কিন্তু এখন পর্যন্ত তাদের এই সফর হতাশার।

চন্ডিকা হাতুরুসিংহের শিষ্যদের তাড়িয়ে বেড়াচ্ছে যুক্তরাষ্ট্রের কাছে টি-টোয়েন্টি সিরিজ হারের দুঃস্মৃতি। বিশ্বকাপের আগের আইসিসির প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচটি বৈরি আবহাওয়ার কারণে পরিত্যক্ত হয়। মূল আসরে নামার আগে নিজেদের গুছিয়ে নেওয়ার শেষ সুযোগ পাচ্ছে নাজমুল হোসেন শান্তর দল। প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

রোহিত-হার্দিকদের হারাতে পারলে মনোবল চাঙা হবে ক্রিকেটারদের। ফলে বিশ্ব আসরে বেড়ে যাবে ভালো খেলার সম্ভাবনা। নিজেদের সেরা ক্রিকেট খেলেই প্রস্তুতি ম্যাচটা জিততে চান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

বাংলাদেশ-ভারতের প্রস্তুতি ম্যাচ দিয়ে উদ্বোধন হবে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামের। এ জন্য এই ম্যাচটি সঠিকভাবে শেষ করার চ্যালেঞ্জ আইসিসির। ৩৪ হাজার ধারণক্ষমতাসম্পন্ন স্টেডিয়ামটিতে পরীক্ষা-নিরীক্ষার শেষ সুযোগ পাচ্ছে টাইগাররা।

বেশ কয়েক বছর ধরে দুদল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ক্রিকেট খেলছে। টি-টোয়েন্টিতে বাংলাদেশ-ভারতের তীব্র লড়াই দেখা যাচ্ছে ২০১৬ সাল থেকে। সেবার এশিয়া কাপের ফাইনাল এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে জিততে জিততে হেরে গিয়েছিল বাংলাদেশ।

শ্রীলঙ্কার নিদাহাস ট্রফির ফাইনালে শেষ ওভারে রচিত হয় হৃদয়ভাঙার গল্প। সেই ভারতের সঙ্গে বিশ্বকাপের মূল মঞ্চে নামার প্রস্তুতি ম্যাচ খেলবেন শান্ত-তাসকিনরা। এই ম্যাচের হার-জিত থাকবে না রেকর্ড বুকে। কিন্তু ব্যক্তিগত পারফরম্যান্স বাড়বে আত্মবিশ্বাস। যা টাইগার ব্যাটারদের জন্য খুবই জরুরি।

টি-টোয়েন্টি খেলার মধ্যই আছেন ভারতীয় ক্রিকেটাররা। কয়েক দিন আগে শেষ হয় দুই মাসের বেশি সময় ধরে চলা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৭তম আসর। ফ্র্যাঞ্চাইজি লিগে বিভিন্ন দলে খেললেও এ ম্যাচে প্রথমবার এক সঙ্গে নামবেন রোহিতরা।

সিনিয়রদের অনেকে বিশ্রাম দেওয়া হতে পারে। যেমন আগেই জানানো হয় বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে নাও খেলতে পারেন আইপিএলের সর্বোচ্চ রান সংগ্রাহক বিরাট কোহলি। এরপরও ভারতের লক্ষ্য জয়ের ছন্দ নিয়ে বিশ্বকাপ মিশন শুরু করার।

বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে হবে বাংলাদেশ-ভারতের প্রস্তুতি ম্যাচ। বিশ্বকাপের সম্প্রচারকারী প্রতিষ্ঠান স্টার স্পোর্টস নেটওয়ার্কে দেখা ম্যাচটি। এ ছাড়া ডিজনি+ হটস্টারে থাকবে লাইভ স্ট্রিমিং। আর বাংলাদেশের বেসরকারি স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল নাগরিক টিভিতেও দেখা যাবে এ ম্যাচ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451