শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::
নাগেশ্বরীতে সংবাদ টিভির ৫ম তম প্রতিষ্ঠাতা বার্ষিকী উদযাপন ছাত্রলীগের সম্মেলনে আয়োজকদের ওপর ক্ষুব্ধ হয়ে মঞ্চ ছাড়লেন আ. লীগের চার নেতা যশোরে খাবার হোটেলে ঢুকে পড়ল কাভার্ড ভ্যান, পাঁচজনের মৃত্যু সড়ক পরিবহন মালিক ধর্মঘট শুরু, পাবনায় জনদুর্ভোগ চরমে অভিনেত্রী রোশনি ভট্টাচার্যের একই পাত্রকে দ্বিতীয়বার বিয়ে করতে যাচ্ছেন হবিগঞ্জে স্কুলছাত্রীকে ধর্ষণ : দুই আসামির ফাঁসির আদেশ পেনাল্টি কিকগুলো আমি হলেও মিস করতাম না : তসলিমা ডিআরইউ নির্বাচনের পরে জাতীয় প্রেস ক্লাবে একত্রে বগুড়ায় বস্তিবাসীর তথ্যে দুর্ঘটনার কবল থেকে রক্ষা লালমনি এক্সপ্রেস কভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে টিকার চতুর্থ ডোজ দেওয়ার সুপারিশ

রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৪ আগস্ট, ২০১৬
  • ২৯৯ বার পড়া হয়েছে

ঢাকা: রিও অলিম্পিক ফুটবলের জমজমাট আসর শুরু হচ্ছে আজ রাত থেকেই। উদ্বোধনী দিনে বাংলাদেশ সময় আজ রাত ১টায় দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে নামবে স্বাগতিক ব্রাজিল। টানা দুইবার অলিম্পিক ফুটবলে সোনা জেতা মেসি-ম্যারাডোনা-বাতিস্তুতার দেশ আর্জেন্টিনার আজকের প্রতিপক্ষ রোনালদো-ফিগোদের পর্তুগাল। ২০০৪ ও ২০০৮ সালে স্বর্ণ জয়ী আর্জেন্টাইনদের বিপক্ষে রাত তিনটায় মাঠে নামবে পর্তুগিজরা।

আয়োজক দেশ ব্রাজিলের গ্রুপে আছে ডেনমার্ক, দক্ষিণ আফ্রিকা আর ইরাক। আর্জেন্টিনাকে লড়তে হবে হন্ডুরাস-পর্তুগালের বিপক্ষেও।

লড়াই করেই স্বর্ণ জিততে হবে ফেভারিটদের। ০৪ আগস্ট শুরু হবে ফুটবলের জমজমাট এই আসর শেষ হবে আগামী ২০ আগস্ট। রিও ডি জেনেইরোর মারাকান স্টেডিয়ামে ফাইনালের মধ্যদিয়ে আসরের পর্দা নামবে।

এবারের আসরে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল ‘এ’ গ্রুপে প্রতিদ্বন্দ্বিতা করবে। অলিম্পিকের আসরে কখনোই স্বর্ণ জেতা হয়নি সেলেকাওদের। ‘বি’ গ্রুপে রয়েছে ১৯৯৬ অলিম্পিকের স্বর্ণ জয়ী নাজেরিয়া। ‘সি’ গ্রুপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মেক্সিকো। আর ‘ডি’ গ্রুপে রয়েছে ২০০৪ ও ২০০৮ সালের স্বর্ণ জয়ী আর্জেন্টিনা।

১৯৮৪, ১৯৮৮ ও ২০১২ সালে রৌপ পদক জয়ী ব্রাজিলের অলিম্পিক মিশন শুরু হচ্ছে নেইমারের হাত ধরে। ব্রাজিল যেদিন অলিম্পিকের অধরা শিরোপা জিততে মাঠে নামবে সেদিন গ্রুপের অন্য দুই দল ডেনমার্ক ও ইরাক পরষ্পরের মুখোমুখি হবে।

‘বি’ গ্রুপে নাজেরিয়ার সঙ্গে রয়েছে সুইডেন, কলম্বিয়া ও জাপান। ‘সি’ গ্রুপে বর্তমান চ্যাম্পিয়ন মেক্সিকোর সঙ্গে রয়েছে গতবারের ব্রোঞ্জ পদক জয়ী দক্ষিণ কোরিয়া, জার্মানি ও ফিজি। এদিকে, ‘ডি’ গ্রুপে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে পর্তুগাল, হন্ডুরাস ও আলজেরিয়া।

পুরুষদের ফুটবলে মোট ১৬টি দল অংশ নিচ্ছে। ফলে দ্বিতীয় রাউন্ডই কোয়ার্টার ফা

  • ইনাল। প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে দল যাবে কোয়ার্টার ফাইনালে। ব্রাজিল-আর্জেন্টিনা দুই দলেরই কাজটা কঠিন হওয়ার কথা নয়। অনূর্ধ্ব-২৩ দলকেই পাঠানো হয় অলিম্পিকে। তবে তিনজন সিনিয়র ফুটবলার খেলতে পারবেন।

    নারী ফুটবলে ব্রাজিলের মেয়েদের লড়তে হবে সুইডেন, চীন আর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। চারবার অলিম্পিকের স্বর্ণ জেতা আমেরিকা খেলবে ফ্রান্স, নিউজিল্যান্ড আর কলম্বিয়ার বিপক্ষে।

    ছেলেদের ফুটবলের গ্রুপিং:
    গ্রুপ ‘এ’: ব্রাজিল, দক্ষিণ আফ্রিকা, ইরাক, ডেনমার্ক

    গ্রুপ ‘বি’: সুইডেন, কলম্বিয়া, নাইজেরিয়া, জাপান

    গ্রুপ ‘সি’: জার্মানি, মেক্সিকো, ফিজি, দক্ষিণ কোরিয়া

    গ্রুপ ‘ডি’: আর্জেন্টিনা, পর্তুগাল, আলজেরিয়া, হন্ডুরাস

    আজকের খেলা:
    ইরাক-ডেনমার্ক ব্রাসিলিয়া রাত ১০টা

    হন্ডুরাস-আলজেরিয়া রিও ডি জেনেইরো রাত ১২টা

    ব্রাজিল-দ. আফ্রিকা ব্রাসিলিয়া রাত ১টা

    মেক্সিকো-জার্মানি সালভাদর রাত ২টা

    পর্তুগাল-আর্জেন্টিনা রিও ডি জেনেইরো রাত ৩টা

    সুইডেন-কলম্বিয়া মানাউস রাত ৪টা

    ফিজি-দ. কোরিয়া সালভাদর ভোর ৫টা

    নাইজেরিয়া-জাপান মানাউস পরদিন সকাল ৭টা

  • নিউজটি শেয়ার করুন

    Leave a Reply

    Your email address will not be published.

    এ জাতীয় আরো খবর
    © All rights reserved © banglarprotidin.com
    Theme Dwonload From ThemesBazar.Com
    themebazarbanglaro4451