শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

বাংলাদেশ নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামছে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৫ মার্চ, ২০১৭
  • ২০৬ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক ঃ 

ওয়ানডে সিরিজের আগে একটি মাত্র প্রস্তুতি ম্যাচ খেলেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কলম্বোতে সেই ম্যাচে শ্রীলঙ্কান বোর্ড সভাপতি একাদশের বিপক্ষে বাংলাদেশ দল ২ রানে হেরেছে। প্রস্তুতি ম্যাচটিতে হারলেও বাংলাদেশ দলের ব্যাটসম্যানরা নিজেদের সামর্থ্যের প্রমাণটা ভালোভাবেই দিয়েছেন। স্বাগতিক দলটির ৩৫৪ রানের জবাবে ৩৫২ রান করেছে মাশরাফি-মুশফিকরা।

অবশ্য সে এই ম্যাচে বোলাদের পারফরম্যান্স খুব একটা ভালো ছিল না। বিষয়টা কিছুটা হলেও চিন্তার। তাই আজ প্রথম ওয়ানডের একাদশ কেমন হবে তা নিয়ে ভাবতেই হচ্ছে বাংলাদেশ কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে।

তবে বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের একটি সূত্রে জানা গেছে, দিবা-রাত্রির এই ম্যাচে বাংলাদেশ নিজেদের সেরা একাদশ নিয়েই মাঠে নামছে। এ ক্ষেত্রে সাত ব্যাটসম্যান ও চার বোলার নিয়ে মাঠে নামতে পারে তারা।

ওপেনিংয়ে তামিম ইকবালের সঙ্গে সৌম্য সরকার মাঠে নামতে পারেন বলে আভাস পাওয়া গেছে। তিন নম্বর ব্যাটসম্যান নিয়ে বেশ আলোচনা হচ্ছে। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে সাব্বির রহমান তিনে খেলতে নেমেছিলেন।  আজো এই জায়গায় তিনিই খেলতে পারেন।

এরপর চার নম্বরে সাকিব আল হাসান, পাঁচ নম্বরে মুশফিকুর রহিম, ছয় নম্বরে মাহমুদউল্লাহ, সাত নম্বরে মোসাদ্দেক হোসেন সৈকত খেলতে পারেন।

লঙ্কান দলে বাঁ-হাতি ব্যাটসম্যানদের আধিক্য দেখে একজন অফস্পিনার খেলাতে পারে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। সে ক্ষেত্রে অভিষেক হতে পারে তরুণ স্পিনার মেহেদী হাসান মিরাজের। আর পেসার  মাশরাফি বিন মুর্তজা ও মুস্তাফিজুর রহমানের সঙ্গে আরেক পেসার কে খেলবেন সেটা নিয়ে আলোচনা হচ্ছে। তাসকিন আহমদে, রুবেল হোসেন ও শুভাশীষ রায়ের মধ্য থেকে যে কাউকে বেছে নিতে হবে। তবে শেষ পর্যন্ত তাসকিনেরই খেলার সম্ভাবনা বেশি।

সম্ভাব্য বাংলাদেশ একাদশ : তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451