বুধবার, ০১ মে ২০২৪, ০৭:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ভারতকে আমরা দেখাতে চাই: মুশফিক

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২২১ বার পড়া হয়েছে

বাংলারপ্রতিদিন ডটকম ঃ 

বিরাট কোহলিদের বিরুদ্ধে মুশফিকদের অগ্নিপরীক্ষা আজ বৃহস্পতিবার। বাংলাদেশ সময় সকাল ১০টায় হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে বাজে পারফরমেন্সের পর বাংলাদেশের দর্শকরাও গভীর আগ্রহ নিয়ে তাকিয়ে আছে টাইগারদের দিকে।মুশফিকরাও প্রস্তুত, সব অস্ত্র নিয়েই মাঠ নামছেন তারা।

বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহিমের কণ্ঠেও সেটা স্পষ্ট শোনা গেল।তিনি বলেছেন, ২০০০ সাল থেকে ভারতে এসে যে টেস্ট খেলিনি সেটা অবাক হওয়ার মতোই। ভারতের বিরুদ্ধে মাঠে নামাটা বড় ব্যাপার। বিশ্বের এক নম্বর টেস্ট দলের চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমরা মুখিয়ে রয়েছি। নিজেদের ক্ষমতা দেখানোর এটাই তো সুযোগ। আশা করছি সেটা আগামী পাঁচ দিনে দেখাতে পারব। এক নম্বর টেস্ট দলের সঙ্গে আমরা কতটা টক্কর দিতে পারি, সেটাই আমরা দেখতে চাই।

ভারতের বিরুদ্ধে টাইগারদের রেকর্ড যে একেবারে খারাপ তা বলা যাবে না।  ২০১৫ ওয়ান ডে সিরিজে ঘরের মাঠে বাংলাদেশ ভারতকে হারিয়েছিল। পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে খুব কষ্ট করে জিততে হয়েছিল। সেই দাপটের ওয়ান ডে থেকে দলকে টেস্ট মোডে নিয়ে আসাটাই মুশফিকুরদের প্রথম চ্যালেঞ্জ। বোঝানো, পড়শি দেশের দুর্বল টেস্ট দল হয়ে আর থাকা নয়, বাংলাদেশ এখন প্রতিবেশী সুপার পাওয়ারকে চ্যালেঞ্জ জানাতে তৈরি। যার প্রথম পদক্ষেপ শুরু হচ্ছে আজ বৃহস্পতিবার হায়দরাবাদে।

এর আগে বাংলাদেশ ৯৭টি টেস্ট খেলেছে এবং সেই দিক থেকে টেস্টে টাইগারদের অভিজ্ঞতা যে একেবারে কম তা বলা যাবে না। আর এই ৯৭ টেস্টের মধ্যে ভারতের বিপক্ষে খেলেছে ৮ টেস্ট। যেখানে হার ৬টিতে, ড্র হয় বাকি ২ টেস্ট। কিন্তু দুর্ভাগ্য হলেও সত্য এই ৮টি টেস্টই হয় বাংলাদেশের মাটিতে। ১৬ বছর অতিক্রম করে টেস্টের ১৭ বছরে পা রেখেছে বাংলাদেশ। অথচ এত বছরে ভারতের মাটিতে কোনও টেস্ট খেলার আমন্ত্রণ পায়নি বাংলাদেশ। অবশেষে মিলেছে আমন্ত্রণ।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তো এই টেস্টকে ‘ঐতিহাসিক টেস্ট’ হিসেবেই দেখছেন। কোহলি মুখিয়ে আছেন হায়দরাবাদের ম্যাচে নামতে। যদিও মুশফিক এটাকে ঐতিহাসিক টেস্ট হিসেবে স্বীকৃতি দিতে নারাজ। এই ম্যাচকে সাধারণ এক টেস্ট হিসেবেই দেখতে চান মুশফিক।

যে ভেন্যুতে বাংলাদেশ খেলবে, সেই হায়দরাবাদে এখন পর্যন্ত মাত্র তিনটি টেস্ট অনুষ্ঠিত হয়েছে। সর্বপ্রথম ২০১০ সালে এই মাঠে ভারত-নিউজিল্যান্ড টেস্ট ম্যাচ হয়েছিল। এরপর ২০১২ সালে একই প্রতিপক্ষ নিউজিল্যান্ড আর সবশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে হায়দরাবাদের মাটিতে একটি টেস্ট খেলেছিল ভারত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451