শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

দেশে ফিরে আসছেন মুশফিক-মুমিনুল-ইমরুল

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২১ জানুয়ারী, ২০১৭
  • ২১৮ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক ঃ

এবারের নিউজিল্যান্ড সফরে যেন বাংলাদেশের খেলোয়াড়দের চোটের মহড়া চলেছে। এই সিরিজে বেশ কয়েকজন ক্রিকেটার চোটে আক্রান্ত হয়েছেন। ওপেনার ইমরুল কায়েস উরুতে, অধিনায়ক মুশফিকুর রহিম মাথায় আঘাত পান এবং মিডেল অর্ডার ব্যাটসম্যানর মুমিনুল হক পাঁজরে চোট পান। তাই সিরিজের দ্বিতীয় টেস্টের আগেই দলের বাইরে চলে যেতে হয়েছে তাঁদের।

দলের সঙ্গে নেই বলে দেশে ফিরে আসছেন এই তিন ক্রিকেটার। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, আজ শনিবার দেশের উদ্দেশে রওনা দিয়েছেন মুশফিক ও মুমিনুল। আগামীকাল রোববার রওনা দেবেন ইমরুলও।

ইমরুলের জায়গায় দলে সুযোগ পেয়েছেন সৌম্য সরকার। ক্রাইস্টচার্চে প্রথম ইনিংসে তিনি খেলেছেন ৮৬ রানের অসাধারণ একটি ইনিংস। মুমিনুলের জায়গায় নাজমুল হোসেন শান্ত এবং মুশফিকের জায়গায় উইকেটকিপার-ব্যাটসম্যান নুরুল হাসান সোহান যথেষ্টই ভালো খেলেছেন।

সিরিজের প্রথম টেস্টের শেষদিনে টিম সাউদির এক বাউন্সারে মুশফিকের মাথায় আঘাত হানে বল। হেলমেটে লাগে সেই বাউন্সার, আঘাত পেয়ে উইকেটেই শুয়ে পড়েন বাংলাদেশ অধিনায়ক। বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণের পর অ্যাম্বুলেন্সে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয় তাঁকে। সাবধানতার কথা ভেবে পরে হাসপাতালে নিয়ে যাওয়া হয় মুশফিককে।

এর আগে চতুর্থ দিনে রান নিতে বাঁ পায়ের উরুতে টান পড়ে ওপেনার ইমরুলের। এক রান নিতে গিয়ে ডাইভ দিয়েছিলেন, আর উঠেই দাঁড়াতে পারছিলেন না। কাতরাতে থাকেন মাটিতে শুয়ে। তাই দ্রুত স্ট্রেচারে করে মাঠের বাইরে নিয়ে যাওয়া হয়। পরে তাঁকে হাসপাতালেও নিতে হয়েছে। এরপর পাঁজরে ব্যথা পান মুমিনুলও।

ওয়েলিংটনে চোটের মিছিল লেগে গিয়েছিল বাংলাদেশ দলে। প্রথমে ব্যাটিংয়ে নিউজিল্যান্ডের ফাস্ট বোলারদের বাউন্সারে পাঁজরে আঘাত পেলেন মুমিনুল হক। এরপর রান নিতে গিয়ে ঊরুর চোটে পড়লেন ইমরুল কায়েস। বাউন্সারে মাথার পেছনের দিকে আঘাত পেয়ে তো হাসপাতালেই যেতে হলো মুশফিকুর রহিমকে।

ক্রাইস্টচার্চে সিরিজের শেষ টেস্টে এই তিন ক্রিকেটার খেলছেন না। দলের সঙ্গে বসে না থেকে আজ শনিবার বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়ে দিয়েছেন মুশফিক ও মুমিনুল। কাল রোববার রওনা দেবেন ইমরুল।

মুশফিক-মুমিনুল-ইমরুল—দলের গুরুত্বপূর্ণ তিন ক্রিকেটারকে ছাড়া ক্রাইস্টচার্চে খুব একটা খারাপ করছে না বাংলাদেশ। ইমরুলের জায়গায় খেলতে নামা সৌম্য সরকার প্রথম ইনিংসে খেলেছেন ৮৬ রানের এক ইনিংস। মুমিনুলের জায়গায় খেলা নাজমুল হোসেন ১৮ রান করে আউট হলেও মুশফিকের জায়গায় উইকেটকিপার-ব্যাটসম্যান হিসেবে খেলতে নামা নুরুলের সঙ্গে ভালো একটা জুটি গড়েছিলেন। নুরুল আউট হয়েছেন ফিফটি থেকে মাত্র ৩ রান দূরে থেকে।

নিউজিল্যান্ড সফরের শুরুতেই হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন মুশফিক। ক্রাইস্টচার্চের প্রথম ওয়ানডেতে ৪২ রান করে হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে মাঠ থেকে উঠে যেতে হয় তাঁকে। পরের দুটি ওয়ানডেসহ দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দর্শক হয়ে ছিলেন মুশফিকুর রহিম। টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে ডান হাতের বুড়ো আঙুলে চিড় ধরা পড়ে সীমিত ওভারের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার। সিডনি হয়ে গতকাল দেশে ফিরেছেন তিনিও।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451