মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

শেষে এসে জিততে শুরু করলেন মাশরাফিরা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৩০ নভেম্বর, ২০১৬
  • ২২৫ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক ,

বিপিএলের এবারের আসর থেকে বিদায় নিশ্চিতই হয়ে গেছে গতবারের শিরোপাজয়ী কুমিল্লা ভিক্টোরিয়ানসের। প্রথম দিকে একের পর এক ম্যাচ হেরেছিলেন মাশরাফিরা। কিন্তু শেষ দিকে এসে আবার ভালো নৈপুণ্যই দেখাতে শুরু করেছে মাশরাফির দল। গতকাল বরিশাল বুলসের বিপক্ষে জয়ের পর আজ কুমিল্লা হারিয়েছে রাজশাহী কিংসকে। ৮ উইকেটের এই দাপুটে জয়ের পরও অবশ্য পরবর্তী রাউন্ডে যাওয়ার আশা আর নেই মাশরাফিদের।

শুরুতে দারুণ বোলিং করে রাজশাহীকে ১২৪ রানেই আটকে দিয়েছিলেন মাশরাফি-সাইফুদ্দিনরা। ১২৫ রানের সহজ লক্ষ্যে পৌঁছাতেও খুব বেশি কষ্ট করতে হয়নি কুমিল্লাকে। আহমেদ শেহজাদ ও মারলন স্যামুয়েলসের দারুণ ব্যাটিংয়ে আট বল হাতে রেখেই পৌঁছে গেছে জয়ের বন্দরে।

১২৫ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা অবশ্য ভালো হয়নি কুমিল্লার। চতুর্থ ওভারে মাত্র ১৬ রানের মাথায় হারিয়েছিল ওপেনার ইমরুল কায়েসের উইকেট। তবে এরপর রাজশাহীর বোলারদের আর কোনো সুযোগ দেননি শেহজাদ ও স্যামুয়েলস। দ্বিতীয় উইকেটে ৯০ রানের দারুণ জুটি গড়ে দলের জয় প্রায় নিশ্চিতই করে ফেলেন কুমিল্লার এই দুই বিদেশি ক্রিকেটার। ১৬তম ওভারে শেহজাদ আউট হয়ে গেছেন ৪৬ রান করে। তবে ৪১ বলে ৫৫ রানের দারুণ ইনিংস খেলে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন স্যামুয়েলস।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে ভালো নৈপুণ্য দেখাতে পারেননি রাজশাহীর ব্যাটসম্যানরা। ৩১ বলে ৪৪ রানের অপরাজিত ইনিংস খেলে প্রায় একাই লড়াই করেছেন নিউজিল্যান্ডের ক্রিকেটার জেমস ফ্রাঙ্কলিন। সেই সঙ্গে দুই ওপেনার মুমিনুল হকের ২০ ও নুরুল হাসানের ১৭ রানের ছোট দুটি ইনিংসে ভর করে রাজশাহীর স্কোরবোর্ডে জমা হয়েছিল ১২৪ রান।

বল হাতে দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক মাশরাফি। চার ওভার বল করে মাত্র ২৪ রানের বিনিময়ে নিয়েছেন দুটি উইকেট। এ ম্যাচে কুমিল্লার সফল বোলার অবশ্য তরুণ ডানহাতি পেসার মোহাম্মদ সাইফুদ্দিন। তিন ওভার বল করে তিনি নিয়েছেন তিনটি উইকেট। দিয়েছেন মাত্র ১২ রান।

রাজশাহীর বিপক্ষে এই জয় দিয়ে পয়েন্ট তালিকার ষষ্ঠ স্থানে উঠে এসেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ১০ ম্যাচ শেষে তাদের সংগ্রহ দাঁড়িয়েছে ৬ পয়েন্ট। বিপিএলের বাকি দুটি ম্যাচ জিতলেও অবশ্য পরবর্তী রাউন্ডে যাওয়ার কোনো আশা নেই মাশরাফিদের।

অন্যদিকে এই হারের ফলে বেশ জমে উঠেছে শেষ চারে যাওয়ার লড়াই। ১০ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে পরবর্তী রাউন্ড নিশ্চিতই করে ফেলেছে সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটস। ১২ পয়েন্ট নিয়ে অনেকটা এগিয়ে গেছে চিটাগং ভাইকিংস ও খুলনা কিংস। হাড্ডাহাড্ডি লড়াই চলছে চতুর্থ ও পঞ্চম স্থানে থাকা রাজশাহী ও রংপুরের মধ্যে। ১০ ম্যাচ শেষে দুই দলেরই সংগ্রহ ১০ পয়েন্ট।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451