রবিবার, ১৯ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন

সহযোগী দেশগুলোর টি-টোয়েন্টি আসর, থাকবে বাংলাদেশও?

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ২০৪ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক,

আন্তর্জাতিক ক্রিকেট খুব বেশি খেলার সুযোগ হয় না আইসিসির সহযোগী দেশগুলোর। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হাতে গোনা কয়েকটি ম্যাচ খেলেই বিদায় নিতে হয়েছে স্কটল্যান্ড, আয়ারল্যান্ডের মতো দলগুলোকে। সেখানেও বেশ কয়েকটি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির জন্য। এ নিয়ে অনেক আক্ষেপ-আফসোসও করেছিলেন আইসিসির সহযোগী দেশগুলোর ক্রিকেটাররা। তবে এবার তাদের জন্য নতুন এক টুর্নামেন্ট আয়োজনের কথা চিন্তা করছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেখানে অংশগ্রহণের প্রস্তাব দেওয়া হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়েকেও।

সহযোগী দেশের মোট আটটি দলকে আরো বেশি করে খেলার সুযোগ করে দিতেই এই নতুন উদ্যোগটি হাতে নিয়েছে আইসিসি। ২০১৭ সালের শুরুতেই আয়োজিত হতে পারে রাউন্ড-রবিন পদ্ধতির নতুন এক টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আর এখানে অংশ নেওয়ার জন্য আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়েকে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি স্ট্যাটাস পাওয়া আয়ারল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড, হংকং, আরব আমিরাত ও পাপুয়া নিউ গিনি এই সম্ভাব্য টুর্নামেন্টে থাকবে প্রথম সারিতে। বাকি দুটি দল নেদারল্যান্ডস ও ওমান । ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে উত্তীর্ণ হয়েই তারা অর্জন করেছে টি-টোয়েন্টি স্ট্যাটাস। এই টুর্নামেন্টের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল অবশ্য এখনো এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি। জানুয়ারিতে বাংলাদেশকে ব্যস্ত থাকতে হবে নিউজিল্যান্ড সফর নিয়ে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ।

আইসিসির এক সূত্রের মাধ্যমে জানা যায়, ২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা থাকলেও তা এখনো নিশ্চিত করেনি আইসিসি। তবে এই আসরটি সফলভাবে আয়োজন করতে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার ক্ষেত্রে তা সবুজ সংকেত হিসেবে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451