মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৩:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::
রিয়াদ-হৃদয়ের ব্যাটে চড়ে সহজ জয় টাইগারদের প্রবাস ফেরত স্ত্রীকে হত্যার পর রক্তাক্ত দা নিয়ে থানায় স্বামী পুড়ছে সুন্দরবন : সর্বশেষ যা জানাল ফায়ার সার্ভিস কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাচনে ওবায়দুল কাদেরের ছোট ভাইয়ের মনোনয়ন বাতিল আল জাজিরার ব্যুরো অফিসে ইসরায়েলি পুলিশের অভিযান ১৫০ উপজেলায় ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ ৮০ কিমি বেগে ঝড়ের পূর্বাভাস, ১০ জেলায় সতর্কতা জারি গুগলকে তিন হাজার কনটেন্ট সরাতে অনুরোধ বাংলাদেশের মুফতি মাহাদী হাসান সাভার উপজেলা পরিষদ নির্বাচনে নিরব ভোট বিপ্লবে বিজয়ী হওয়ার আশাবাদী রামগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী রাকিবুল হাসান মাসুদ

সহযোগী দেশগুলোর টি-টোয়েন্টি আসর, থাকবে বাংলাদেশও?

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ২৩ নভেম্বর, ২০১৬
  • ২০৩ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক,

আন্তর্জাতিক ক্রিকেট খুব বেশি খেলার সুযোগ হয় না আইসিসির সহযোগী দেশগুলোর। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে হাতে গোনা কয়েকটি ম্যাচ খেলেই বিদায় নিতে হয়েছে স্কটল্যান্ড, আয়ারল্যান্ডের মতো দলগুলোকে। সেখানেও বেশ কয়েকটি ম্যাচ ভেস্তে গেছে বৃষ্টির জন্য। এ নিয়ে অনেক আক্ষেপ-আফসোসও করেছিলেন আইসিসির সহযোগী দেশগুলোর ক্রিকেটাররা। তবে এবার তাদের জন্য নতুন এক টুর্নামেন্ট আয়োজনের কথা চিন্তা করছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। সেখানে অংশগ্রহণের প্রস্তাব দেওয়া হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়েকেও।

সহযোগী দেশের মোট আটটি দলকে আরো বেশি করে খেলার সুযোগ করে দিতেই এই নতুন উদ্যোগটি হাতে নিয়েছে আইসিসি। ২০১৭ সালের শুরুতেই আয়োজিত হতে পারে রাউন্ড-রবিন পদ্ধতির নতুন এক টি-টোয়েন্টি টুর্নামেন্ট। আর এখানে অংশ নেওয়ার জন্য আইসিসির পূর্ণ সদস্য দেশগুলোর মধ্যে আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশ ও জিম্বাবুয়েকে।

ওয়ানডে ও টি-টোয়েন্টি স্ট্যাটাস পাওয়া আয়ারল্যান্ড, আফগানিস্তান, স্কটল্যান্ড, হংকং, আরব আমিরাত ও পাপুয়া নিউ গিনি এই সম্ভাব্য টুর্নামেন্টে থাকবে প্রথম সারিতে। বাকি দুটি দল নেদারল্যান্ডস ও ওমান । ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ বাছাইপর্বে উত্তীর্ণ হয়েই তারা অর্জন করেছে টি-টোয়েন্টি স্ট্যাটাস। এই টুর্নামেন্টের সম্ভাব্য তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ৬ জানুয়ারি থেকে ২০ জানুয়ারি পর্যন্ত।

বাংলাদেশ ও জিম্বাবুয়ে দল অবশ্য এখনো এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত জানায়নি। জানুয়ারিতে বাংলাদেশকে ব্যস্ত থাকতে হবে নিউজিল্যান্ড সফর নিয়ে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী বছরের ২৪ জানুয়ারি পর্যন্ত চলবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের মধ্যকার ওয়ানডে, টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ।

আইসিসির এক সূত্রের মাধ্যমে জানা যায়, ২০১৮ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনের কথা থাকলেও তা এখনো নিশ্চিত করেনি আইসিসি। তবে এই আসরটি সফলভাবে আয়োজন করতে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার ক্ষেত্রে তা সবুজ সংকেত হিসেবে কাজ করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451