রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রস্তুতি ম্যাচ খেলতে মাঠে নামবে ইংল্যান্ড- বিসিবি একাদশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ১৪ অক্টোবর, ২০১৬
  • ২১০ বার পড়া হয়েছে

 

 

 

 

ওয়ানডে সিরিজ শেষে একদিনের বিরতি দিয়েই আবারো মাঠে নামবে ইংল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজের আগে নিজেদের অনুশীলন পর্ব সেরে নিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। ম্যাচের জন্য বৃহস্পতিবার বিকেলে চট্টগ্রামে পৌঁছেছেন বিসিবি একাদশের ক্রিকেটাররা। চট্টগ্রামের এম. এ. আজিজ স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সকাল ১০ টায়।

ওয়ানডে সিরিজে হারলেও টেস্ট সিরিজে বাংলাদেশকে নিয়ে প্রত্যাশার বেলুনটা আকাশচুম্বী টাইগার সমর্থকদের। সেই টেস্ট সিরিজ শুরুর আগে অবশ্য প্রতিপক্ষ ইংল্যান্ডকে প্রস্তুতির জন্য সুযোগ করে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। বিসিবি একাদশের বিপক্ষে দুটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে ইংলিশরা। যার প্রথমটিতে এম এ আজিজ স্টেডিয়ামে মাঠে নামবে থ্রি লায়নরা।

ইংল্যান্ডের বেশ কিছু ক্রিকেটার ওয়ানডে সিরিজ খেলে ইতোমধ্যেই দেশের উদ্দেশ্যে পাড়ি জমিয়েছেন। ওয়ানডে সিরিজের অধিনায়ক জশ বাটলারের জায়গায় টেস্ট স্কোয়াডের অধিনায়কত্বের দায়িত্বে ফিরছেন অ্যালিস্টার কুক। যদিও এই সিরিজে জেমস অ্যান্ডারসন না থাকায় অভিজ্ঞ সেনানীকেই হারিয়েছেন ইংলিশ দলপতি কুক। অ্যান্ডারসনের জায়গায় ওয়ানডে সিরিজে দারুণ পারফর্ম করা অভিষিক্ত জেঁকো বলের ওপর ভরসা রাখতে হচ্ছে কুককে।
আর, উপমহাদেশীয় কন্ডিশন বিবেচনায় স্পিনার হিসেবে মঈন আলির ওপর থাকছে স্পটলাইট। সেই সঙ্গে অভিষেকের অপেক্ষায় থাকা তরুণ ওপেনার হাসিব হামিদকে নিয়েই মাঠে নামবে থ্রী লায়নরা।

অন্যদিকে, আগের দিনই চট্টগ্রামে পৌঁছেছেন বিসিবি একাদশের ক্রিকেটাররা। আগে থেকেই জাতীয় দলের ওয়ানডে স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সঙ্গে যোগ দিয়েছেন তারা। ওয়ানডে স্কোয়াডে থাকা সাব্বির রুম্মনের কাঁধে থাকছে অধিনায়কের গুরুদায়িত্ব। সেই সঙ্গে অভিজ্ঞ শাহারিয়ার নাফিস দলের থাকায় জমপেশ একটি লড়াইয়ের পূর্বাভাস মিলছে ম্যাচের আগে। অফফর্মে থাকা সৌম্য সরকার ইনিংসের সূচনা করবেন তার সঙ্গে।

এছাড়া বাংলাদেশের ক্রিকেটের নতুন টাইগার মোসাদ্দেক সৈকত, বাদ পড়া শুভাগত, নুরুল হাসান সোহান, পেসার রুবেল হেসেন, রাব্বিরা ইংলিশদের চেপে ধরতে পুরোপুরি প্রস্তুত। পাশাপাশি, পেসার হান্টের আবিস্কার এবাদত ও আরেক তরুণ আবু জায়েদ রাহিও সফরকারীদের বেকায়দায় ফেলতে ইতোমধ্যেই নিজেদের তৈরি করে ফেলেছেন।

যদিও ম্যাচ শুরু আগে চোখ রাঙ্গাচ্ছে বৃষ্টির সম্ভাবনা। কারণ ম্যাচের দুই দিন চট্টগ্রামের আবহাওয়া অনুযায়ী বৃষ্টির সম্ভাবনাকে উড়িয়ে দেয়া যায় না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451