রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:২৮ পূর্বাহ্ন

সাঘাটায় ১‘শ মিটার সড়কের জন্য    ২০ হাজার মানুষ দুর্ভোগের শিকার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ২১ আগস্ট, ২০১৬
  • ২৪৪ বার পড়া হয়েছে

 

 

গাইবান্ধা থেকে শেখ হুমায়ুন হক্কানী ঃ গাইবান্ধার সাঘাটা উপজেলায় বন্যায় ক্ষতিগ্র¯- হওয়া প্রায় ১‘শ মিটার পাকা সড়কের জন্য ২০ হাজার মানুষ চরম দুর্ভোগের কবলে পড়েছে। জুমারবাড়ী বালিকা উ”চ বিদ্যালয় থেকে হলদিয়া ইউনিয়নের নলছিয়া গ্রাম পর্যš- ৫ কিলোমিটার সড়কের কাঠুর গ্রাম সংলগ্ন এলাকায় এই সমস্যা দেখা দিয়েছে।

 

জানা গেছে, ওই এলাকায় বন্যার প্রবল পানির প্রবল চাপে ওই পাকা সড়কটি কাঠুর নামক ¯’ানে ১শ’ মিটার অংশ ভেঙ্গে যায় এবং ওই ¯’ানে ৮ থেকে ১০ ফুট গভীর খাদের সৃষ্টি হয়। কিন্তু ভাঙ্গন কবলিত ¯’ানটি পুনঃ নির্মাণের আজও উদ্যোগ নেয়া হয়নি। বালির ব¯-া ফেলে ভাঙ্গন ঠেকানোর চেষ্টা করা হলেও যাতায়াতের ব্যব¯’া করা হয়নি। বন্যার পানির শুকিয়ে যাওয়ার পর ভেঙ্গে যাওয়া ¯’ানটি পুন:নির্মাণ না করায় যানবাহন চলাচল করতে না পারায় মালামাল পরিবহনে চরম বিপাকে পড়েছে মানুষ।

 

জুমারবাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান রো¯-ম আলী জানান, হলদিয়া ও জুমারবাড়ী ইউনিয়নের মানুষের যোগাযোগের একমাত্র পথ এ সড়কটি। কিন্তু নলছিয়ার কাঠুর এলাকার রা¯-া ভেঙ্গে যাওয়ায় যোগাযোগ ব্যব¯’া বিপন্ন হয়ে পড়েছে। তবে বালির ব¯-া ফেলে দেয়ার পর পথচারিদের চলাচল করা সম্ভব হলেও যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

 

সাঘাটা উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সাবিউল ইসলাম জানান, জনদুর্ভোগের কথা বিবেচনা করে ভেঙ্গে যাওয়া ¯’ানটি দ্র”ত পুন:নির্মাণের জন্য উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451