মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

মৌলভীবাজারে ২০ বছর পর ‌জেলা ছাত্রলীগের সম্মেলন: কমিটি ঘোষণা ছাড়াই শেষ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮
  • ৪৪৩ বার পড়া হয়েছে
‌মোঃ আব্দুর র‌হিম, মৌলভীবাজার  প্র‌তি‌নি‌ধি: মৌলভীবাজারে ২০ বছর পর অনুষ্ঠিত জেলা ছাত্রলীগের সম্মেলন ঘিরে উচ্ছ্বাস ছিল তৃণমূলে। কিন্তু সম্মেলনে কমিটি ঘোষণা না করায় হতাশ জেলা ছাত্রলীগ।
স্থানীয় সূত্র জানায়, সম্মেলন মৌলভীবাজারে হলেও কমিটি ঘোষণা হবে ঢাকা থেকে। ফলে কমিটি ঘোষণা ছাড়াই শেষ হয়েছে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সম্মেলন।
গত ২০ বছর ধরে সম্মেলনবিহীন মৌলভীবাজার জেলা ছাত্রলীগের আজকের সম্মেলনকে ঘিরে অনেক আশা ছিল। কিন্তু কমিটি না দিয়েই ঢাকা চলে গেছেন ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নেতৃত্বে আসা কেন্দ্রীয় ছাত্রলীগ।
গত বছরগুলোতে যেভাবে কেন্দ্র থেকে প্রেস রিলিজের মাধ্যমে জেলা ছাত্রলীগের কমিটি চাপিয়ে দেয়া হয়েছে এবারও তাই হবে বলে হতাশা করেন জেলা ছাত্রলীগের নেতাকর্মীরা।
সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম। তিনি বলেন, জিয়াউর রহমান ১১ হাজার রাজাকারকে মুক্তি দিয়েছিলেন। এর ধারাবাহিতায় বেগম জিয়াও রাজাকারদের প্রতিষ্ঠিত করার কাজ করেছেন।
সম্মেলনের আগে বেলা ১১ টার দিকে পায়রা ও বেলুন উড়িয়ে দীর্ঘ দুই দশক পর অনুষ্ঠিত এই সম্মেলনের উদ্বোধন করেন কেন্দীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।
উদ্বোধনী বক্তব্যে কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, ছাত্রলীগ যেমন পড়ার টেবিলকে ভালোবাসে, তেমনি মানুষের প্রয়োজনে রাজপথে নেমে আসে। বিএনপি-জামায়াত ও ছাত্রদল-ছাত্রশিবির’কে মোকাবেলার জন্য রাজপথে থাকবে ছাত্রলীগ।
এতে আরও বক্তব্য রাখেন- স্থানীয় সংসদ সদস্য সায়রা মহসিন, জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদসহ জেলা ছাত্রলীগ ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ।
এ বিষয়ে জেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি আসাদুজ্জামান রনি জানান, দীর্ঘ ২০ বছর পর সম্মেলন অনুষ্ঠিত হওয়া আমার কমিটির সফলতা। নতুন কমিটি ঘোষণা করতে না পারাকে ব্যর্থতা বলা যাবে না।
কেন্দ্রীয় নেতৃবৃন্দ প্রার্থীদের জীবনবৃত্তান্ত সঙ্গে নিয়ে গেছেন। যাচাই-বাছাই করে দ্রুত কমিটি ঘোষণা করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451