বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী ২০২৩, ০৭:০৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

চল্লিশের পরও থাকুন আকর্ষণীয় পুরুষ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭
  • ২১৬ বার পড়া হয়েছে

 

অনলাইন ডেস্কঃ

বয়স বেড়ে গেলে নারী কীভাবে সুন্দর থাকবে এ নিয়ে আলাপ-আলোচনা কম হয় না। সারা বিশ্বেই বিষয়টিকে বেশ গুরুত্ব দেওয়া হয়। তাহলে পুরুষরা কী করবেন? চল্লিশের পর সাধারণত পুরুষের দেহ মুটিয়ে যায়, চুল পড়ে মাথা হয় টাক- এসব থেকে রেহাই পেতে পুরুষ কী করতে পারেন?

বিশেষজ্ঞরা বলছেন,পুরুষদের তারুণ্য ধরে রাখারও কিছু কৌশল রয়েছে। ত্বকের যত্ন, ভালো খাদ্যাভ্যাস তাদের ৪০ বছরের পরও তরুণ দেখাতে সাহায্য করবে।

বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে বয়স ৪০ হলেও পুরুষরা কীভাবে বয়স লুকিয়ে তারুণ্যকে সামনে আনতে পারবে সেই পরামর্শ।

সূর্য থেকে সুরক্ষা –

মৃদু সূর্যের আলো স্বাস্থ্যের জন্য ভালো। এই আলো থেকে ভিটামিন ডি পাওয়া যায়; যা হাড়ের সুরক্ষায় সহায়ক। তবে অতিরিক্ত সূর্যের আলো বা কড়া রোদের আলো ত্বকের জন্য ক্ষতিকর।

তাই মুখে সানস্ক্রিন ক্রিম বা লোশন অবশ্যই ব্যবহার করতে হবে। কড়া রোদ বলিলেখা তৈরি করতে পারে এবং ত্বকে দাগ তৈরি করে- যার ফলে দেখতে বয়স্ক মনে হয়।

ময়েশ্চারাইজার ব্যবহার –

সৌন্দর্য নিয়ে এখন অনেকেই সচেতন। তাই নিশ্চই আর বলার দরকার নেই যে ময়েশ্চারাইজার ত্বকের শুষ্ক, রুক্ষ্মভাব প্রতিরোধ করে। তাই শরীরের রুক্ষ্মভাব দূর করে তরুণ দেখাতে শরীরে নিয়মিত ময়েশ্চারাইজার মাখতে হবে।

পানি পান –

সারাদিন অন্তত সাত থেকে আট গ্লাস পানি পান ত্বককে ভালো রাখে। খুব বেশি পরিশ্রম করলে দিনে অন্তত ১০ থেকে ১৩ গ্লাস পানি পান করুন। তবে গরমের সময় এই পরিমাণের থেকেও বেশি পান করতে হবে।

 

ঘুম –

প্রতিদিন অন্তত আট ঘণ্টা ঘুম শরীরের ক্লান্তি দূর করে ত্বককে ভালো রাখে। কম ঘুম চোখের নিচে কালোভাব তৈরি করে। পাশাপাশি মানসিক চাপ বাড়ায়। তাই পর্যাপ্ত পরিমাণ ঘুমাতে হবে।

ধূমপান –

ধূমপান ফুসফুসের সমস্যা এবং বিভিন্ন ধরনের ক্যানসার তৈরি করে। এ ছাড়া ত্বকের ক্ষতি করে এবং বলিরেখা বাড়ায়। এটা ত্বককে মলিন করে দেয়, দাঁতের রং নষ্ট করে। তাই চল্লিশের পরও তারুণ্য ধরে রাখতে ধূমপান বাদ দিতেই হবে। আর এই কাজটাই প্রথমে করতে হবে।

ভালো খাবার –

খাদ্যতালিকায় সুষম খাবার থাকতে হবে। অ্যান্টি অক্সিডেন্ট জাতীয় খাবার খেতে হবে। যেমন : গ্রিন টি, টমেটো, বিভিন্ন ধরনের বাদাম ইত্যাদি। খাদ্যতালিকায় সবজি ও দুধ অবশ্যই রাখতে হবে। এসব খাবার শুধু স্বাস্থ্যকেই ভালো রাখবে না, ত্বক ভালো রাখতেও কাজ করবে।

বয়স মিলিয়ে পোশাক পরুন –

হালফ্যাশনে যা চলছে সেটাতে নজর না দিয়ে শরীরের সাথে মিলিয়ে মানানসই পোশাক পরুন। সাধারণত মিষ্টি রঙের পোশাকগুলোই এই সময়টায় বেশি মানায়।

এ ছাড়া চল্লিশের পর নিজেকে আকর্ষণীয় করতে দাড়িও রাখতে পারেন। দাড়ি ত্বকের ঝুলে পড়া ভাবকে লুকাবে। বিভিন্ন স্টাইলে এই দাড়ি কাটতে পারেন। এতে আপনাকে স্টাইলিশও দেখাবে।

সৌজন্যে – NTV

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451