রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৪:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আরও ৭ জনের মৃত্যু, আক্রান্ত ২৮৮৯

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৯ বার পড়া হয়েছে

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে নতুন ২ হাজার ৮৮৯ জন হাসপাতালে ভর্তি হয়েছেন।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আক্রান্তদের মধ্যে ঢাকায় ৭৮৯ জন ও ঢাকার বাইরে ২ হাজার ১০০ জন।

গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট ২ হাজার ৮৬৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৯১১ জন ও ঢাকার বাইরে ১ হাজার ৯৫৩ জন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ১ জন ঢাকায় ও ৭ জন ঢাকার বাইরের।

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৮৭৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ঢাকায় ৫৮৯ জন ও ঢাকার বাইরে ২৮৬ জন।

চলতি বছরের ১৮ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন এক লাখ ৭৯ হাজার ৬৯৯ জন। এর মধ্যে ঢাকায় ৭৬ হাজার ৬২২ জন ও ঢাকার বাইরে ১ লাখ ৩ হাজার ৭৭ জন।

চলতি বছরের এ পর্যন্ত মোট ১ লাখ ৬৮ হাজার ৫৪৪ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এর মধ্যে ঢাকায় ৭২ হাজার ৩৩৭ জন ও ঢাকার বাইরে ৯৬ হাজার ২০৭ জন।

বর্তমানে সারা দেশে মোট ১০ হাজার ২৮০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। এর মধ্যে ঢাকায় ৩ হাজার ৬৯৬ জন ও ঢাকার বাইরে ৬ হাজার ৫৮৪ জন।

এতে আরও জানানো হয়, চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৪ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ৬ শতাংশ ও মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ।

গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৬২ হাজার ৩৮২ ও ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যান ২৮১ জন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451