রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন বন্ধে লিগ্যাল নোটিশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ নভেম্বর, ২০১৬
  • ১৬৪ বার পড়া হয়েছে

নারায়ণগঞ্জ প্রতিনিধি:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের নির্বাচনের তফসিল ২৪ ঘণ্টার মধ্যে প্রত্যাহার, বাতিল বা স্থগিত চেয়ে লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন বিলুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান। নোটিশটি পাঠানো হয়েছে প্রধান নির্বাচন কমিশনার, স্থানীয় সরকার সচিব, নির্বাচন কমিশন সচিব, রিটার্নিং অফিসার, নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তাকে। বৃহস্পতিবার দুপুরে আব্দুল মতিন প্রধান লিগ্যাল নোটিশ পাঠানোর কথা স্বীকার করে বলেন, বুধবার তার পক্ষে নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ আলী জিন্নাহ।
বিলুপ্ত সিদ্ধিরগঞ্জ পৌরসভার সাবেক প্রশাসক আব্দুল মতিন প্রধান জানান, ২০১০ সালের ৫ মে এক প্রজ্ঞাপনে নারায়ণগঞ্জ, সিদ্ধিরগঞ্জ ও বন্দরের কদমরসুল পৌরসভা নিয়ে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন গঠিত হয়। পরের বছর ২০১১ সালের ৩০ অক্টোবর নতুন গঠিত নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্রথম নির্বাচন অনুষ্ঠিত হয়।
২০১৩ সালের ফেব্রুয়ারি মাসে আব্দুল মতিন প্রধান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন থেকে সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে আলাদা করায় হাইকোর্টে রিট দায়ের করেন।
ওই সময় রিটের শুনানি নিয়ে বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ রুল জারি করেন। যা বর্তমানে বিচারপতি ওবায়দুল হাসান ও কৃষ্ণা দেবনাথের বেঞ্চে বিবেচনাধীন রয়েছে।
সিদ্ধিরগঞ্জ পৌরসভাকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের সঙ্গে একত্রিত করার মামলা বিবেচনাধীন থাকায় এ নোটিশটি দেয়া হয়েছে।
এ আইনি নোটিশ পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে প্রধান নির্বাচন কমিশনারকে নির্বাচনের তফসিল প্রত্যাহার, বাতিল বা স্থগিত করতে বলা হয়েছে। একই সঙ্গে স্থানীয় সরকার সচিবকে এ নির্বাচন বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় আগামী রোববার আদালতে পুনরায় রীট দায়ের করা হবে বলে জানান সুপ্রীমকোর্টের আইনজীবী মোহাম্মদ আলী জিন্নাহ।
উল্লেখ্য, গত ১৪ নভেম্বর প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ আগামী ২২ ডিসেম্বর ভোটের দিন রেখে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) নির্বাচনের তফসিল ঘোষণা করেন।
এ নির্বাচনের জন্য মনোনয়নপত্র জমা নেয়া হবে ২৪ নভেম্বর পর্যন্ত। ২৬ ও ২৭ নভেম্বর বাছাই আর ৪ ডিসেম্বর পর্যন্ত প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। নুরুজ্জামান তালুকদার এ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451