রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৩৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ১০৮ শব্দ সৈনিক মুক্তিযোদ্ধার নাম গেজেট আকারে প্রকাশ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ১৬ নভেম্বর, ২০১৬
  • ১৫৩ বার পড়া হয়েছে

বাংলার প্রতিদিনঃ

সরকার স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের ১০৮ জন শব্দ সৈনিক মুক্তিযোদ্ধার নাম গেজেট আকারে প্রকাশ করেছে। গতকাল মঙ্গলবার এই তালিকা প্রকাশ করা হয়।

যাদের নাম গেজেট আকারে প্রকাশ করা হয়েছে তাঁরা হলেন ঢাকা জেলার মৃত সমর দাস, বুলবুল মহলানবীশ, তরুণ কুমার মহলানবীশ, শুক্তি মহলানবীশ, ডালিয়া নওশিন, লাকী আখন্দ্, মঞ্জুলা দাস গুপ্তা, মৃত অমিতাভ সেন গুপ্ত, মো. কামাল উদ্দিন আহমেদ, শারমীন সোনিয়া মুরশীদ, তাজিন মাহনাজ মুরশীদ, মৃত সৈয়দ মোহাম্মদ চান, শীলা ভদ্র, আব্দুল্লাহ আল ফারুক, শিপ্রা রায়, মামুনুর রশিদ, মোতাহার হোসেন, নাসিমুল কাদের চৌধুরী, শাহীন সামাদ, মৃত আব্দুল জব্বার খান, রূপা খান (রূপা ফরহাদ), মুজাফ্ফর হায়াত খান, জাহাঙ্গীর হায়াত খান (রুমু খান), বুলবন ওসমান, ছন্দা ভূঁইয়া হাজরা, মৃত নিতাই চন্দ্র সরকার ও মৃত শওকত ওসমান।

মাদারীপুর জেলার মো. মনোয়ার হোসেন খান, আমির হোসেন ও মঞ্জুর আহমেদ। শরীয়তপুর জেলার মৃত আবদুল হালিম মিয়া। রাজবাড়ী জেলার মৃত গোপী বল্লভ। মুন্সীগঞ্জ জেলার আশফাকুর রহমান খান শেখ নাসির উদ্দিন, বাবুল দত্ত, মৃত সরদার আলাউদ্দিন, মৃত এ বি এম মঞ্জুর কাদের (বাবুল আখতার) ও মৃত নঈম গওহর।

গোপালগঞ্জ জেলার অনিল কুমার দে ও শহীদ হাসান। নারায়ণগঞ্জ জেলার মৃত তোফাজ্জল হোসেন শিকদার (টি এইচ শিকদার), গাজীপুর জেলার মৃত নিখিল দেব। নরসিংদীর মৃত মৃন্ময় দাস গুপ্ত, কিশোরগঞ্জ জেলার মৃত বিপুল ভট্টাচার্য ও মৃত জাহিদ সিদ্দিকী।

কুমিল্লা জেলার মোহাম্মদ ফারুক, মৃত বাদল রহমান, মৃত কাজী হাবিব উদ্দিন আহমেদ মণি, মৃত সৈয়দ আব্দুস শাকের, মো. ফেরদৌস হোসেন ভূঁইয়া ও মোমিনুল হক চৌধুরী। ব্রাহ্মণবাড়িয়া জেলার মৃত রাশিদুল হোসেন, সৈয়দ মহিউদ্দিন হায়দার (খোকা), আলী জাকের, শেখ সাদী খান, মৃত তানসেন খান ও মৃত তড়িৎ হোসেন খান।

ফেনী জেলার মৃত আ ন ম গাজীউল হক ও মৃত জহির রায়হান। চট্টগ্রাম জেলার মৃত বেলাল মোহম্মদ, সুব্রত বিকাশ বড়ুয়া, সখিনা বেগম, জয়ন্তী ভূঁঞা, অজয় কিশোর হোড়, দেবু চৌধুরী, মৃত আবুল কাশেম সন্দ্বীপ, মৃত শেফালী ঘোষ, মৃত ননী গোপাল দত্ত ও মিহির লাল। ভোলার মৃত শহীদুল ইসলাম। বরিশাল জেলার অরুণা রাণী সাহা, আসাদ চৌধুরী ও মৃত আলমগীর কবীর। বরগুনার অরূপ তালুকদার।

সিলেটের সুজেয় শ্যাম, নাসরীন আহমেদ, (জেরিন আহমেদ), অনুপ কুমার ভট্টাচার্য ও মাওলানা শেখ মো. উবায়দুল্লাহ বিন সাঈদ জালালাবাদী। বাগেরহাটের সৈয়দ হাসান ইমাম ও লায়লা হাসান। সাতক্ষীরার আবু তোয়াব খান ও কাজী রোজী। যশোরের মৃত মুস্তফা আনোয়ার হোসেন খান। মেহেরপুরের শেখ জমির উদ্দিন।

কুষ্টিয়ার মোহসীন রেজা, মৃত খন্দকার আমিনুল হক বাদশা, মৃত খন্দকার এমদাদুল হক (মান্না হক), এম, এ মান্নান ও হালিমা জব্বার। গাইবান্ধার আশরাফুল আলম, মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী, মৃত টিপু চৌধুরী, আশরাফুল আলম, মোহাম্মদ রেজাউল করিম চৌধুরী ও মৃত টিপু চৌধুরী। রংপুরের মৃত অজিত রায়। নীলফামারীর মৃত হরলাল রায় ও রথীন্দ্র নাথ রায়। নাটোরের আখতার হুসেন।

রাজশাহীর মু. গোলাম রব্বানী, কাজী মিসবাহুন নাহার, মো. রেজাউল করিম (রবু) ও মো. রফিকুল আলম। সিরাজগঞ্জের কামাল লোহানী, মাজহারুল ইসলাম, মহাদেব সাহা, মৃত গাজী শাহ আলী সরকার ও মৃত ড. মাজহারুল ইসলাম। পাবনার কাদেরী কিবরিয়া এবং নেত্রকোনার মাহবুব তালুকদার ও নির্মলেন্দু গুণ

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451