শুক্রবার, ২৭ মে ২০২২, ০৮:৩৮ অপরাহ্ন

রাজধানীতে বৌদ্ধমন্দিরের পাশ থেকে বিপুল অস্ত্র উদ্ধার

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ১৯ জুন, ২০১৬
  • ২০৪ বার পড়া হয়েছে

ঢাকা: রাজধানীর তুরাগ থানা এলাকার উত্তরা ১৬ নম্বর সেক্টরের বৌদ্ধ মন্দিরের পাশের একটি খাল থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে। পুলিশ ও র‌্যাবের উপস্থিতিতে অভিযান চালাচ্ছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। অভিযান এখনও চলছে।

শনিবার (১৮ জুন) গোপন সংবাদের ভিত্তিতে তুরাগ থানা পুলিশের ডাকে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স ওই খালে উদ্ধার তৎপরতা শুরু করে।

সন্ধ্যা সাড়ে ৬টার দিকে ডিএমপির সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (মিডিয়া) হাফিজুর রহমান জানান, খাল থেকে ২২০ এসএমজি ম্যাগাজিন, ৯৭টি ৭.৬২ বোরের পিস্তল এবং ১০টি গ্লোক পিস্তল, ৮৪০ রাউন্ড গুলি এবং ১১টি বেয়নেট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১ এর উপ অধিনায়ক কাজী মো. সোয়ায়েব জানান, এই খালটি তুরাগ নদীর একটি শাখা। উত্তরা ১৬ নম্বর সেক্টরের ভেতরে পড়েছে খালটি। খালের পাশেই বড় সড়ক। খালে ১০ থেকে ১৫ ফুট পানি রয়েছে।

ফায়ার সার্ভিস নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার পরিদর্শক মাহমুদুল হক বাংলামেইলকে বলেন, ‘গোপন সংবাদে পাওয়া পুলিশের তথ্যের ভিত্তিতে দুপুর ১টা ৫৫ মিনিট থেকে ডুবুরিরা অভিযান শুরু করে। বেশ দীর্ঘসময়ের প্রচেষ্টায় বিকেলে অস্ত্রের সন্ধান পাওয়া যায়।’

তিনি আরো বলেন, ‘মনির ও মকবুল নামে দু’জন ডুবুরি সেখানে কাজ করছেন। অভিযান এখনো চলছে। ইতোমধ্যে একটি ব্যাগের ভেতরে ১০৮ টি পিস্তল পাওয়া গেছে। পিস্তলগুলো চাইনিজ ব্যাগেই মোড়ানো ছিল। গুলিগুলো টিফিন বক্সের মধ্যে ছিল। তাও ব্যাগের ভেতরে মোড়ানো।’

যেহেতু ওই খালে এলএমজির গুলি পাওয়া গেছে, তাই এলএমজিও থাকতে পারে। এমনটাই ধারণা করা হচ্ছে বলে জানান মাহমুদুল হক।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451