বুধবার, ১৭ জুলাই ২০২৪, ০১:৪৭ পূর্বাহ্ন

সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে সংবাদ প্রচার করে : দুর্যোগ প্রতিমন্ত্রী

মোঃ ফরহাদ হোসেন, স্টাফ রিপোর্টার
  • আপডেট সময় সোমবার, ১৬ অক্টোবর, ২০২৩
  • ৫৭ বার পড়া হয়েছে
সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে তথ্য সংগ্রহ করে সংবাদ প্রচার করে থাকে। দেশে সাংবাদিক আছে বলেই আমরা বিভিন্ন সময় বিভিন্ন খবর পেয়ে থাকি এবং যেকোন দুর্যোগ মোকাবিলায় পুর্বে থেকেই সকল প্রস্তুতি নিতে পারি। দৈনিক কালবেলা পত্রিকার নবযাত্রার ১ বছর পদার্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান (এমপি)।
সোমবার (১৬ অক্টোবর) ঢাকার পার্শ্ববর্তী সাভারে বেলা বারোটার দিকে সাভার উপজেলা পরিষদের হলরুমে এক জমকালো আয়োজনের মধ্য দিয়ে নবযুগের ১ বছর দৈনিক কালবেলা পত্রিকার বর্ষবরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
এসময় সাভার আশুলিয়ার গণমানুষের নেতা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দীর্ঘ ১৫ বছর দেশের যে উন্নয়ন করেছেন বিগত ৫০ বছরেও সে উন্নয়ন হয় নি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাংবাদিক বান্ধব মন্ত্রী। বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের আমলে বেশ কয়েকটি টিভি চ্যানেল সহ অসংখ্য পত্রিকা ও অনলাইন মিডিয়ার অনুমোদন দেওয়া হয়। এতে করে দেশের বহু শিক্ষিত ছেলে মেয়ে সাংবাদিকতা জীবন জীবিকা নির্বাহ করে আসছেন।
এ-সময় তিনি দৈনিক কালবেলা পত্রিকার সম্পাদক ও প্রকাশক সহ সকল কলাকুশলী, শুভানুধ্যায়ীসহ পত্রিকার উত্তরোত্তর উন্নতি ও সাফল্য কামনা করেন। তিনি অসুস্থ সাংবাদিক সজল আহমেদ এর চিকিৎসার সম্পূর্ণ দায়-দায়িত্ব গ্রহণ করেন।
 তিনি সাভার আশুলিয়ার কর্মরত সকল সাংবাদিকদের একত্রিত হয়ে একটি সাংবাদিক কল্যাণ ফাউন্ডেশন গড়ে তোলার আহ্বান জানান। যাতে করে সাংবাদিকদের বিভিন্ন সমস্যা মোকাবেলায় এ ফাউন্ডেশন কাজ করতে পারে।
কালবেলা পত্রিকার সাভার উপজেলা প্রতিনিধি সাংবাদিক হুমায়ুন কবিরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও প্রাণ প্রতিমন্ত্রী সাভার আসুলের মাটি ও মানুষের মানবতার ফেরিওয়ালা ডাক্তার মোহাম্মদ এনামুর রহমান (এমপি)।
সিএনআই টিভির সম্পাদক সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমেদ তোফা সানি সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানের আরো উপস্থিত ছিলেন  সরকারি কমিশনার (ভূমি) সাভার সার্কেল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম রাসেল ইসলাম নুর, সাভার মিডিয়া ক্লাবের প্রতিষ্ঠাতা ও এন টিভির স্পেশাল করেসপন্ডেন্ট জাহিদুর রহমান, সাভার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি গোবিন্দ আচার্য, নিউজ টোয়েন্টি ফোর ও বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক নাজমুল হুদা আর টিভির সাংবাদিক জিয়াউর রহমান জিয়া এটিএম বাংলার সাংবাদিক আবুল বাশার বৈশাখী টিভির সাংবাদিক আব্দুল হালিম, সাভার পৌরসভার ৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমানসহ সাভার আশুলিয়ার ধামরাই গাজীপুর এর কর্মরত বিভিন্ন পিন্টু ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিবর্গ।
পরে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান (এমপি) কেক কেটে অনুষ্ঠানের পরিসমাপ্তি করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451