বুধবার, ২৯ মে ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন

সমাবেশ থেকে ফেরার পথে খুলনায় যুবলীগকর্মীকে হত্যা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২১ জুলাই, ২০২৩
  • ৭৫ বার পড়া হয়েছে
সংগৃহীত ছবি
 

তারুণ্যের জয়যাত্রার খুলনা বিভাগীয় সমাবেশ থেকে বাড়ি ফেরার পথে নড়াইলে দুর্বৃত্তদের হামলায় এক যুবলীগকর্মী নিহত হয়েছেন। এ সময় আহত হন আরো একজন। নড়াইলের কালিয়া উপজেলার ১১ নং পেরুলিয়া ইউনিয়নে বৃহস্পতিবার (২০ জুলাই) সন্ধ্যায় এ ঘটনা ঘটে। নিহতের নাম আজাদ শেখ (৩০)।

তিনি ১১ নং পেরুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি সাজ্জাত শেখের বড় ভাই।নড়াইল জেলা পুলিশ সুপার সাদিরা খানম জানান, কালিয়া থানা পুলিশ আহত অবস্থায় আজাদকে উদ্ধার করে দ্রুত খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। হাসপাতালে থেকে তার মৃত্যুর খবর পাওয়া যায়। নড়াইল পুলিশ ঘটনাটি নিয়ে কাজ করছে।

রহস্য উদঘাটন ও প্রকৃত অপরাধী শনাক্ত করাসহ গ্রেপ্তারে তৎপর পুলিশ।প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার দুপুরে খুলনায় অনুষ্ঠিত যুবলীগের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশে নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তির নেতৃত্বে নেতাকর্মীরা অংশ নেন। ওই মিছিলে যোগ দেন আজাদ শেখ। সমাবেশ শেষে সন্ধ্যার পর ১১ নং পেরুলিয়া ইউনিয়নের খেয়াঘাট পার হন তিনি।

ওই সময় দুর্বৃত্তরা হামলা চালালে আজাদ শেখ মারা যান। এ ঘটনায় জনি সরদার নামে এক যুবলীগকর্মী আহত হন।আজাদের মৃত্যুর সংবাদ পেয়ে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে যান নড়াইল-১ আসনের সংসদ সদস্য কবিরুল হক মুক্তি, মহানগর যুবলীগ সভাপতি সফিকুর রহমান পলাশ ও সাধারণ সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন। এই হামলার তীব্র নিন্দা জানিয়ে আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান তারা।

পরে যুবলীগ কর্মীকে হত্যার ঘটনা ফেসবুকে পোস্ট করে প্রতিবাদ জানিয়েছেন নড়াইল-১ আসনের সংসদ সদস্য মো. কবিরুল হক মুক্তি।

নিজের ভেরিফাইড ফেসবুক পেজে বৃহস্পতিবার করা এক পোস্টে এ হত্যাকাণ্ডের প্রতিবাদ জানিয়ে তিনি অভিযোগ করেন, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীরা আজাদ শেখকে হত্যা করেছে। বাংলাদেশ আওয়ামী যুবলীগ খুলনা বিভাগীয় তারুণ্যের জয়যাত্রা অনুষ্ঠান শেষে বাড়ি ফিরে যাওয়ার সময় পরিকল্পিতভাবে আজাদ শেখকে হত্যা করা হয়।সংসদ সদস্য তার ফেসবুক পোস্টে লেখেন, ‘বিএনপি জামাতের সন্ত্রাসীদের হামলায় আজ রক্তাক্ত যুবলীগের পরিহিত গেঞ্জি! মৃত আমার যুবলীগের কর্মী!! আজ এই হত্যার মাধ্যমে বিএনপি-জামাত তাদের সন্ত্রাসী মনোভাবের জানান দিলো। আমি এই হত্যাকাণ্ডের তিব্র নিন্দা জানাচ্ছি এবং এই নৃশংস হত্যা কাণ্ডের সাথে জড়িত সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করব ইনশাআল্লাহ।

বিঃদ্রঃ আজকের ঘটনায় স্বাধীনতা বিরোধী অপশক্তির দোসর বিএনপি জামাত একটি মেসেজ আমাদের কে দিলো! আমি আওয়ামী লীগ সহ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসকারী সকল মানুষদের সজাগ থাকার আহবান জানাই। যুদ্ধ অনিবার্য হয়ে উঠেছে। অতএব সাধু সাবধান।’

এদিকে, বিএনপি-জামাত এ হামলা চালিয়েছে অভিযোগ করে এর প্রতিবাদ জানিয়েছে যুবলীগ। যুবলীগের আওয়ামী যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল এ প্রতিবাদ জানান।

একই সাথে যুবলীগ নেতা আজাদ শেখের হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং এই হত্যাকাণ্ডের সাথে জড়িত বিএনপি-জামাতের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে দেশব্যাপী কর্মসূচি ঘোষণা করেছেন তারা।

কর্মসূচি:

১. যুবলীগ নেতা আজাদ শেখের হত্যার প্রতিবাদে ও এই হত্যাকাণ্ডের সাথে জড়িত বিএনপি-জামাতের সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবিতে ২১ জুলাই বিকাল ৩টায় বঙ্গবন্ধু এভিনিউয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের উদ্যোগে প্রতিবাদ মিছিল ও সমাবেশ।

২. দেশের সকল জেলা-মহানগর-উপজেলা/থানা-পৌরসভা-ইউনিয়ন/ওয়ার্ডে প্রতিবাদ মিছিল ও সমাবেশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451