মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

অনির্দিষ্টকালের জন্য তালা ঝুলিয়ে শিক্ষকদের কর্মবিরতি, বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধ

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বুধবার, ৯ নভেম্বর, ২০২২
  • ৯৭ বার পড়া হয়েছে

দুটি দাবি নিয়ে উপাচাযের্র সঙ্গে আলোচনা ফলপ্রসূ না হওয়ায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষকরা। আজ বুধবার সকাল থেকে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ কর্মবিরতির ডাক দেন। এতে ক্লাস-পরীক্ষা বন্ধ হয়েছে গেছে পুরো বিশ্ববিদ্যালয়ে। শ্রেণিকক্ষে ঝুলছে তালা।

 

বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান জানান, রিজেন্ট বোর্ডে ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালা অনুমোদন ও বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে আইসিটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রতিবাদে আজ সকাল থেকেই ক্লাস বর্জন করেছেন শিক্ষকরা। ফলে বিশ্ববিদ্যালয়ের সকল শ্রেণিকক্ষে তালা ঝোলানো রয়েছে। সকল একাডেমিক কর্যক্রম বন্ধ রাখার পাশাপাশি প্রশাসনিক কার্যক্রমও বন্ধ রেখেছেন শিক্ষকরা।

শিক্ষকদের কর্মবিরতিতে ক্লাস বন্ধ থাকলেও চলছে ভর্তি কার্যক্রম। এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহন অন্যন্য রুটে যথারীতি চলাচল করলেও খুলনার ও কাশিয়ানীর ভাটিয়াপাড়ার বাস চলাচল বন্ধ রয়েছে।

এর আগে মঙ্গলবার (৮ নভেম্বর) রিজেন্ট বোর্ডে ইউজিসি কর্তৃক প্রেরিত অভিন্ন নীতিমালা অনুমোদন ও বিশ্ববিদ্যালয়ে অভ্যন্তরে আইসিটি পার্ক স্থাপনের সিদ্ধান্ত গ্রহণ করার প্রতিবাদে শিক্ষক সমিতির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। সভায় অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি সিদ্ধান্ত গৃহীত হয়। পরে সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের উপচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব কালের কণ্ঠকে বলেন, ‘গত মঙ্গলবার রিজেন্ট বোর্ড মিটিং এ শিক্ষকদের দাবিগুলো নিয়ে কথা হয়। সেখানে শিক্ষক প্রতিনিধিরাও ছিলেন। তাদের দাবি আংশিক গ্রহণ করা হয়েছে। তারপরও শিক্ষকরা কর্মবিরতির মতো বড় সিদ্ধান্তগ্রহণ করেছেন। এটা করার আগে আমার কাছে আসা উচিৎ ছিল। এ বিশ্ববিদ্যালয়ে এই কালচারটা নেই।  ’

এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, ‘এখানে সমন্বয়হীনতার অভাব আছে। কোনো কিছু হলেই উপাচর্যের দোষ হয়। ’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451