মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

এশিয়ান কাপের ফিফা নিষেধাজ্ঞা তুলে নিলেও অন্য শাস্তির মুখে ভারতের ফুটবল!

অনলাইন ডেক্স
  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ আগস্ট, ২০২২
  • ১৩৯ বার পড়া হয়েছে

বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফা কর্তৃক আরোপিত নিষেধাজ্ঞা উঠে যাওয়ায় ভারতীয় ফুটবল অঙ্গনে খুশির হাওয়া বয়ে গিয়েছিল। কিন্তু সেই আনন্দ স্থায়ী হলো না। কারণ এবার ভারতীয় ফুটবল সংস্থাকে জরিমানা করেছে এশিফান ফুটবল কনফেডারেশন (এএফসি)। এশিয়ান কাপের বাছাইপর্বের একটি ম্যাচে মাঠে দর্শক ঢুকে যাওয়ায় ভারতীয় ফুটবলকে মোটা অংকের জরিমানা করা হয়েছে।

 

গত জুনে কলকাতার যুবভারতী ক্রীড়াঙ্গনে আফগানিস্তানের বিপক্ষে ভারতের ম্যাচে মাঠে দর্শক ঢুকে পড়ার ঘটনা ঘটেছিল। গতকাল সোমবার এএফসির শৃঙ্খলারক্ষা কমিটি এআইএফএফকে ই-মেইল করে শাস্তির কথা জানিয়েছে। মোট ১৮ হাজার ডলার জরিমানা করা হয়েছে। এর মধ্যে ১৩,৫০০ ডলার আবার ‘স্থগিত জরিমানা’। অর্থাৎ দুই বছরের মধ্যে আবারও এই ঘটনা ঘটলে তখন সেই জরিমানা দিতে হবে।

ভারতীয় ফুটবলের বিরুদ্ধে দুটি অভিযোগ আনা হয়েছে।  প্রথমত, ম্যাচ চলাকালীন সময়ে যে ধরনের নিরাপত্তা থাকার দরকার ছিল, সেটা ছিল না। দ্বিতীয়ত, স্টেডিয়াম এবং তার আশেপাশের আইনশৃঙ্খলা পরিস্থিতি ঠিকঠাক ছিল না। এএফসি জানিয়েছে, ‘স্থগিত জরিমানা’ বাদে বাকি যে ৪৫০০ ডলার জরিমানা হয়েছে, তা আগামী ৯০ দিনের মধ্যে পরিশোধ করতে হবে। প্রসঙ্গত, আফগানিস্তান, কম্বোডিয়া এবং হংকংকে হারিয়ে পরের বছরের এশিয়ান কাপের যোগ্যতা অর্জন করেছে ভারত।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451