শুক্রবার, ২৭ মে ২০২২, ০৬:৫২ অপরাহ্ন

চার কোটি টাকার ব্রিজের ব্লক তুলে বাড়ি নির্মাণ!

অনলাইন ডেক্স
  • আপডেট সময় বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ৭ বার পড়া হয়েছে

সিরাজগঞ্জের তাড়াশে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত গার্ডার ব্রিজের সংযোগ সড়কের আরসিসি ব্লক তুলে বাড়ি নির্মাণ করার অভিযোগ এক প্রভাবশালীর বিরুদ্ধে। অভিযুক্ত প্রভাবশালী ব্যক্তি উপজেলার সগুনা ইউনিয়নের কুন্দইর গ্রামের আইয়ুব আলীর ছেলে শিপন আলী। এ ঘটনায় প্রতিকার চেয়ে মঙ্গলবার সকাল ২টার দিকে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের তাড়াশ উপজেলা প্রকৌশলী ইফতেখার সারোয়ার ধ্রুব প্রভাবশালী মো. শিপন আলীর বিরুদ্ধে তাড়াশ থানায় সাধারণ ডায়েরি করেছেন।

উপজেলা প্রকৌশল অধিদপ্তর সূত্রে জানা যায়, গত ২০২১ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর সগুনা ইউনিয়নের কুন্দইল বোর্ড অফিস থেকে বারুহাস ভায়া প্রতিরামপুর রাস্তার ওপর কুন্দইল কাটা খালে চার কোটি টাকা ব্যয়ে একটি ব্রিজ নির্মাণ করেন।

বর্তমানে ব্রিজটির আশপাশে অনেকেই বসতবাড়ি গড়ে তুলছেন। তারই ধারাবাহিকতায় ব্রিজসংলগ্ন কুন্দইল গ্রামের প্রভাবশালী মো. শিপন আলী বাড়ি করার জন্য কয়েক দিন যাবৎ অবৈধভাবে সরকারি সম্পদ নষ্ট করে ব্রিজের সংযোগ সড়কের আরসিসি ব্লক তুলেছে। এতে করে ব্রিজের অ্যাপ্রোচ ব্লক তুলে ফেলায় ব্রিজের অ্যাপ্রোচের মাটি বের হয়ে পড়েছে। ফলে চার কোটি টাকা ব্যয়ে নির্মিত ব্রিজটি ধসে যাওয়ার ঝুঁকি দেখা দিয়েছে।

 

তাড়াশ উপজেলা প্রকৌশলী ইফতেখার সারোয়ার ধ্রুব জানান, সরকারি অর্থ ব্যয় করে ব্রিজটি চলনবিলের মধ্যখানে প্রবল ঢেউয়ে যাতে ভেঙে বা ধসে না যায়, সে জন্য উন্নত ধরনের অ্যাপ্রোচ আরসিসি ব্লক ব্যবহার করে টেকসই ব্রিজ নির্মাণ করা হয়েছে। কিন্তু এখন প্রভাবশালী শিপন আলী ব্রিজের জায়গায় অ্যাপ্রোচ আরসিসি ব্লক তুলে বাড়ি করার চেষ্ট করছেন। আর ব্লক তুলে ফেলায় মাটি বের হয়ে পড়েছে। এতে আগামী বর্ষা মৌসুমে পানি বৃদ্ধি পেলে ঢেউয়ের কারণে ব্রিজটির অংশবিশেষ ধসে যাওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

অভিযুক্ত শিপন আলী বলেন, ব্রিজের সঙ্গে আমার কিছু জায়গা রয়েছে। সেখানে বাড়ি করতে যাতায়াতের জন্য ব্রিজের আরসিসি ব্লক তুলেছি। পরবর্তী সময়ে বাড়ির কাজ শেষ হলে মেরামত করে দেব।

তাড়াশ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. নুরে আলম বলেন, সরকারি সম্পদ রক্ষায় ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে বিষয়টি দেখে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451