সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০১:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ভারত থেকে ২০০ টন অক্সিজেন নিয়ে বাংলাদেশে আসছে ‘অক্সিজেন এক্সপ্রেস’

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ১৭১ বার পড়া হয়েছে

করোনাভাইরাসের সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে ভারত থেকে বাংলাদেশে ২০০ মেট্রিক টন অক্সিজেন আসছে। প্রথমবারের মতো ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেস’ করে এই অক্সিজেন আসবে।

আজ শনিবার ভারতের প্রেস ইনফরমেশন ব্যুরোর বরাত দিয়ে বার্তা সংস্থা ইউএনবি এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, ‘অক্সিজেন এক্সপ্রেস’-এর ১০টি কন্টেইনারে করে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) আসছে বাংলাদেশে।

করোনা মহামারির মধ্যে চলতি বছরের ২৪ এপ্রিল ভারতে এই বিশেষ ট্রেন পরিষেবা শুরু হয়। এ পর্যন্ত ভারতের অভ্যন্তরে এই ধরনের ৪৮০টি ‘অক্সিজেন এক্সপ্রেস’ চলেছে। এই প্রথমবার ভারত প্রতিবেশী দেশে তরল মেডিকেল অক্সিজেন (এলএমও) পাঠানোর জন্য ‘অক্সিজেন এক্সপ্রেস’ চালু করল।

গত ২৪ জুলাই টাটা দক্ষিণ-পূর্ব রেলওয়ের অধীনে চক্রধরপুর বিভাগের কাছে বাংলাদেশের বেনাপোলে ২০০ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেন পরিবহণের চাহিদা জানায়। এই চালানটি বাংলাদেশের তরল মেডিকেল অক্সিজেনের প্রয়োজনীয় মজুদ উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি করবে বলেও প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে।

ভারত আশা করছে, এই অক্সিজেন দেশের চলমান কোভিড তরঙ্গ মোকাবিলায় অংশীদারদের সমর্থন করার জন্য দেশের হাসপাতালগুলিতে সরবরাহ করা হবে।

ভারত তাদের দেশে মহামারি পরিস্থিতি উন্নয়নের সঙ্গে সঙ্গে প্রতিবেশীদের মধ্যে নিকটতম অংশীদারদের সঙ্গে চিকিৎসা সরবরাহ ভাগ করে নেওয়ায় প্রতিশ্রুতিবদ্ধ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451