সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১০ কোটি টাকা মূল্যের ১৫ কেজি স্বর্ণসহ আটক ১

অনলাইন ডেস্কঃ
  • আপডেট সময় বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০
  • ১৮৫ বার পড়া হয়েছে

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গতকাল মঙ্গলবার রাতে ১৫ কেজি ওজনের ১৩০টি স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছেন শুল্ক কর্মকর্তারা।

আটক হওয়া লুৎফর রহমান মুন্সীর (৫৩) বাড়ি ময়মনসিংহ জেলায়।

ঢাকা কাস্টমস হাউসের উপকমিশনার (প্রিভেনটিভ) মোহাম্মদ মারুফুর রহমান খান জানান, গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান হওয়ার খবর পেয়ে তা প্রতিরোধে কাস্টমস হাউস ঢাকার প্রিভেন্টিভ দল বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান নেয় এবং নজরদারি করতে থাকে।

মোহাম্মদ মারুফুর রহমান খান আরো জানান, রাত ১১টার দিকে দুবাই থেকে আসা এমিরেটস এয়ারলাইনসের ইকে-৫৮৪ ফ্লাইটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। ওই ফ্লাইটে আসা লুৎফর রহমানকে শনাক্তের পর তল্লাশি করা হয়।

এ সময় লুৎফরের শরীরের বিভিন্ন স্থানে লুকানো অবস্থায় ১৩০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসব বারের মোট ওজন প্রায় ১৫ কেজি এবং আনুমানিক বাজারমূল্য ১০ কোটি ৫০ লাখ টাকা।

জব্দ করা স্বর্ণের বিষয়ে কাস্টমস আইনে ব্যবস্থা নেওয়া হবে এবং এ ঘটনায় একটি ফৌজদারি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছেন উপকমিশনার মারুফুর রহমান খান।

এর আগে গত ১৮ নভেম্বর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কাস্টমস হাউস ঢাকার প্রিভেন্টিভ দল ৬০টি স্বর্ণের বারসহ একজনকে আটক করে। উদ্ধার হওয়া ওই স্বর্ণের ওজন ছিল প্রায় সাত কেজি। যার বাজার মূল্য ছিল পাঁচ কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা।

এ ছাড়া গত ১৩ আগস্ট হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় দুই কোটি ২২ লাখ টাকা মূল্যের তিন কেজি ৭০০ গ্রাম স্বর্ণসহ দুবাই থেকে আগত এক যাত্রীকে আটক করে কাস্টমস হাউস।

গোপন সংবাদের ভিত্তিতে চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস, ঢাকার কর্তব্যরত বি শিফট কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে আলমাস আলী নামের ওই ব্যক্তিকে শনাক্ত করেন এবং পরে তল্লাশি করে তাঁর সঙ্গে থাকা ব্যাগ স্ক্যানিং করে সেখান থেকে দুটি মিক্সার মেশিনের ভেতর বিশেষ কৌশলে লুকিয়ে রাখা ৩২টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার ওজন তিন কেজি ৭০০ গ্রাম এবং আনুমানিক বাজার মূল্য প্রায় দুই কোটি ২২ লাখ টাকা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451