রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

এডিবি পাঁচ বছরে ৮০০ কোটি ডলারের ঋণসহায়তা দেবে

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৬ নভেম্বর, ২০১৭
  • ৪০৫ বার পড়া হয়েছে
আগামী পাঁচ বছরে বাংলাদেশকে ৮০০ কোটি ডলারের ঋণসহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। আজ সোমবার বিকেলে সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক শেষে ব্যাংকটির দক্ষিণ এশীয় বিভাগের মহাপরিচালক হান কিম এ কথা জানান। হান কিমের নেতৃত্বে এডিবির ছয় সদস্যের প্রতিনিধিদল আজ অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশে নবনিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশও উপস্থিত ছিলেন। মহাপরিচালক জানান, এডিবি বাংলাদেশকে প্রতিবছর এক বিলিয়ন (১০০ কোটি) ডলার করে ঋণসহায়তা দিয়ে আসছে। এখন বাংলাদেশের অর্থনীতি অনেক বড় হয়েছে। সে ক্ষেত্রে আগামী বছর থেকে বাংলাদেশকে দেড় বিলিয়ন ডলার করে ঋণসহায়তা দেওয়া হবে। আগামী পাঁচ বছরের রোডম্যাপ তুলে ধরে হান কিম জানান, ২০২১ সাল পর্যন্ত বাংলাদেশকে ৮০০ কোটি মার্কিন ডলার ঋণসহায়তা দেবে এডিবি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে চাইলে বাংলাদেশকে সহায়তা দেবে এডিবি।

অনলাইন ডেস্কঃ 

আগামী পাঁচ বছরে বাংলাদেশকে ৮০০ কোটি ডলারের ঋণসহায়তা দেবে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। আজ সোমবার বিকেলে  সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে বৈঠক শেষে ব্যাংকটির দক্ষিণ এশীয় বিভাগের মহাপরিচালক হান কিম এ কথা জানান।

হান কিমের নেতৃত্বে এডিবির ছয় সদস্যের প্রতিনিধিদল আজ অর্থমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠকে বাংলাদেশে নবনিযুক্ত এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন পারকাশও উপস্থিত ছিলেন।

মহাপরিচালক জানান, এডিবি বাংলাদেশকে প্রতিবছর এক বিলিয়ন (১০০ কোটি) ডলার করে ঋণসহায়তা দিয়ে আসছে। এখন বাংলাদেশের অর্থনীতি অনেক বড় হয়েছে। সে ক্ষেত্রে আগামী বছর থেকে বাংলাদেশকে দেড় বিলিয়ন ডলার করে ঋণসহায়তা দেওয়া হবে।

আগামী পাঁচ বছরের রোডম্যাপ তুলে ধরে হান কিম জানান, ২০২১ সাল পর্যন্ত বাংলাদেশকে ৮০০ কোটি মার্কিন ডলার ঋণসহায়তা দেবে এডিবি। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, রোহিঙ্গা ইস্যুতে চাইলে বাংলাদেশকে সহায়তা দেবে এডিবি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451