সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

জাতীয় সংসদে আমরা আবারও ষোড়শ সংশোধনী পাস করবো : অর্থমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৪ আগস্ট, ২০১৭
  • ২৬০ বার পড়া হয়েছে

অনলাইন ডেস্ক ,

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, উচ্চ আদালতের বিচারকদের অপসারণে জাতীয় সংসদের কর্তৃত্ব পুনরুদ্ধারে সংবিধানের ষোড়শ সংশোধনী আবারও সংসদে পাস করা হতে পারে।

অতি সম্প্রতি সুপ্রিম কোর্টের রায়ে সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল করার পরিপ্রেক্ষিতে আজ সিলেটে এক অনুষ্ঠানে এ বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

অর্থমন্ত্রী আজ শুক্রবার বিকালে সিলেটের দক্ষিণ সুরমায় সিলেট মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের জন্য নির্ধারিত জমি পরিদর্শন করতে গেলে সাংবাদিকরা সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল সংক্রান্ত সুপ্রিম কোর্টের রায় সম্পর্কে মতামত জানতে চাইলে এএমএ মুহিত বলেন, ‘জাতীয় সংসদে আমরা আবারও ষোড়শ সংশোধনী পাস করবো এবং অনবরতভাবেই এটি করতে থাকবো। ’

জাতীয় সংসদের প্রতি সুপ্রিম কোর্টের এ আচরণের সমালোচনা করে অর্থমন্ত্রী বলেন, ‘বিচারকদের এ আচারণ অনাকাঙ্খিত’।

সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শহিদুল ইসলাম চৌধুরী, সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ড. এ.কে আবদুল মোমেন, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সংবিধানের ষোড়শ সংশোধনী সম্পর্কিত হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষের আপিল বাতিল করে আপিল বিভাগ হাইকোর্টের রায় বহাল রাখে। গত বুধবার এ সংক্রান্ত পূর্ণাঙ্গ রায় ঘোষণা করা হয়। এ রায়ে বলা হয় সংবিধানের ষোড়শ সংশোধনী অবৈধ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451