শনিবার, ২৮ মে ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

ময়মনসিংহের উপ-নির্বাচন সুষ্ঠু-শান্তিপূর্ণ হয়েছে: ইসি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৮ জুলাই, ২০১৬
  • ১৪৯ বার পড়া হয়েছে

ঢাকা: ময়মনসিংহ-১ (হালুয়াঘাট-ধোবাউড়া) ও ময়মনসিংহ-৩ (গৌরিপুর) আসনের উপ-নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৮ জুলাই) সকাল ৮টায় এ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়ে বিরতিহীনভাবে বিকেল ৪টায় শেষ হয়।

সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা এসএম আসাদুজ্জামান সোমবার রাতে সাংবাদিকদের জানিয়েছেন, উপ-নির্বাচন সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। তবে ময়মনসিংহ-৩ আসনের নির্বাচনে অনিয়মের কারণে একটি কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে।

সহাকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রাপ্ত তথ্য ও একটি বেসরকারি টেলিভিশনের খবরের ভিত্তিতে এ সিদ্ধান্ত নিয়েছে ইসি। এক্ষেত্রে ওই আসনের ৬নং গৌরিপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নির্বাচন বাতিল করা হয়েছে।

ময়মনসিংহ-১ আসনে ৩ লাখ ৬২ হাজার ৬৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন। এতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন আওয়ামী লীগ থেকে স্বর্গীয় প্রমোদ মানকিনের ছেলে জুয়েল আরেং, স্বতন্ত্র প্রার্থী সেলিমা খাতুন ও জাতীয় পার্টির সোহরাব উদ্দিন খান। এ আসনে ১৩৩টি ভোটকেন্দ্রে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

ময়মনসিংহ-৩ আসনে ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছে ২ লাখ ২৬ হাজার ২৩৫ জন ভোটার। এতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আজিজুল হক, আওয়ামী লীগ সমর্থিত নাজিম উদ্দিন আহমেদ, জাতীয় পার্টির মো. শামসুজ্জামান, ইসলামী ঐক্যজোটের মো. আবু তাহের খান এবং ন্যাপের মো. আব্দুল মতিন।

ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, উপ-নির্বাচনে ৬০ শতাংশের মতো ভোট পড়েছে। তবে প্রকৃত চিত্র জানা যাবে নির্বাচনের ফলাফল ঘোষণার পর।

গত ১১ মে ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য (এমপি) ও সাবেক সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন মৃত্যুবরণ করায় তার আসনটি শূন্য ঘোষণা করে সংসদ সচিবালয়।

আবার গত ২মে ময়মনসিংহ-৩ আসনের এমপি ডা. মুজিবুর রহমান ফকির মৃত্যুবরণ করায় তার আসনটিও শূন্য হয়।

পরবর্তীতে গত ৯ জুন আসন দুটিতে নির্বাচনের জন্য তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451