রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন

জঙ্গিবাদের বিরুদ্ধে এ মাসেই মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে বৈঠক

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ১৮ জুলাই, ২০১৬
  • ১৬৩ বার পড়া হয়েছে

ঢাকা: জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের অংশ হিসেবে এ মাসেই মাদরাসা কর্তৃপক্ষের সঙ্গে মতবিনিময় সভার আয়োজন করা হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

তিনি বলেছেন, জঙ্গিবাদ মোকাবেলায় প্রতিটি বিভাগ এবং জেলা পর্যায়ের সবক’টি শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবিরোধী সভা করা হবে।

রোববার রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে জননিরাপত্তা ও আইন শৃঙ্খলা বিষয়কেএক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ইতোমধ্যে আমরা বিভিন্ন ব্যবস্থা নিয়েছি। আমাদের আজকের সভাই শেষ নয়। আগামী ২১ জুলাই সব কলেজের প্রিন্সিপালদের সঙ্গে এবং ২৩ জুলাই পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের সঙ্গে সভা করবো। এরপর পর্যায়ক্রমে সব শিক্ষা প্রতিষ্ঠানে জঙ্গিবাদের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে উদ্বুদ্ধকরণ সভা করা হবে।

তিনি বলেন, শিক্ষার পাশাপাশি শিক্ষার্থীকে নৈতিক ও মানবিক মূল্যবোধ গড়ে তোলার চেষ্টা করতে হবে। তাকে জনগণের প্রতি সহনশীল ও শ্রদ্ধাশীল মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করা হচ্ছে আমদের শিক্ষা প্রতিষ্ঠানের কাজ।

প্রসঙ্গত, পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগামী ২১ জুলাই জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের অধ্যক্ষদের নিয়ে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউট মিলনায়তনে জঙ্গিবাদবিরোধী একটি মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে। এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে থাকবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

২৩ তারিখ শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজনে পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিদের নিয়ে আরেকটি বৈঠক হবে। আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউশনে অনুষ্ঠেয় যাওয়া মতবিনিময় সভায় প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451