মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১১:৫৯ অপরাহ্ন

রোহিঙ্গা সমাধানে ইন্দোনেশিয়ার সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৮ মার্চ, ২০১৭
  • ২৭৪ বার পড়া হয়েছে

অনলাইন রিপোর্ট ঃ মিয়ানমারের শরণার্থীদের নিজ দেশে ফেরত পাঠাতে ইন্দোনেশিয় সরকারের সহযোগিতা চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।মঙ্গলবার আইওআরএ লিডার্স সামিটের সাইড লাইনে ইন্দোনেশিয়া প্রেসিডেন্ট জোকো উইদোদোর সঙ্গে  দ্বিপাক্ষিক বৈঠকে এ সহযোগিতা কামনা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

প্রধানমন্ত্রী বলেন, মিয়ানমারের শরণার্থীরা বাংলাদেশের জন্য একটি বড় সমস্যা এবং এর সমাধান দরকার।বৈঠকের পর পররাষ্ট্র সচিব শহীদুল হক সাংবাদিকদের একথা জানান। সচিব বলেন, মূলত মিয়ানমারের সমস্যা সমাধানে প্রধানমন্ত্রীর এ সফর।

রেল, ওষুধ শিল্প এবং জ্বালানি খাতে পারস্পরিক সহযোগিতার বিষয়েও দু’ নেতার বৈঠকে আলোচনা হয়।বৈঠকে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট বলেন, তার দেশ রেল যোগাযোগের ক্ষেত্রে অনেক উন্নতি করেছে এবং বাংলাদেশের রেল যোগাযোগ খাতে আরো সহযোগিতা করতে আগ্রহী।

এসময় শেখ হাসিনা বাংলাদেশে ২৫০টি রেলের বগি সরবরাহ করায় ইন্দোনেশিয়া সরকারকে ধন্যবাদ জানান। বাংলাদেশের ওষুধ এখন যুক্তরাষ্ট্র এবং ইউরোপীয় ইউনিয়নভুক্ত দেশগুলোসহ বিশ্বের ৭০টিরও বেশি দেশে রপ্তানি হচ্ছে বলেও জানান।

বৈঠকে প্রধানমন্ত্রী জোকো উইদোদোকে বাংলাদেশ সফরের দাওয়াত দেন।উইদোদো বলেন, তার সফরের বিষয়ে আলোচনা করতে আসছে দু’ মাসের মধ্যে ইন্দোনেশিয় সরকারের একটি মন্ত্রী পর্যায়ের প্রতিনিধি দল বাংলাদেশ সফর করবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451