রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০১:১২ অপরাহ্ন

বিচারপতির মৃত্যু : সুপ্রিম কোর্ট বসছে না আজ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ২ জানুয়ারী, ২০১৭
  • ২২৭ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ 

প্রয়াত বিচারপতি মোহাম্মদ বজলুর রহমান সানার (৬২) প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ সোমবার অবকাশকালীন ছুটির পর প্রথম কার্যদিবসে বসছে না সুপ্রিম কোর্টের আপিল ও হাইকোর্ট বিভাগ। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিচারপতির জানাজা শেষে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এই ছুটি ঘোষণা করেন।

সকাল সাড়ে ১০টায় প্রয়াত বিচারপতি বজলুর রহমানের প্রথম জানাজা সুপ্রিম কোর্টের গার্ডেন প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। জানাজায় উপস্থিত ছিলেন আইনমন্ত্রী আনিসুল হক, সুপ্রিম কোর্টের উভয় বিভাগের বিচারপতি, অ্যাটর্নি জেনারেল, জ্যেষ্ঠ আইনজীবীসহ আদালতের কর্মকর্তারা।

জানাজায় উপস্থিত প্রধান বিচারপতি বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে এই প্রথমবারের মতো আপিল বিভাগে কর্মরত কোনো বিচারপতি মারা গেছেন। আমরা তাঁর প্রতি শ্রদ্ধা ও সম্মান জানাচ্ছি। তাঁর স্মরণে সুপ্রিম কোর্টের উভয় বিভাগেই ছুটি ঘোষণা করলাম।’

এর আগে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম জানিয়েছিলেন, জানাজা শেষে সরকারি তত্ত্বাবধানে হেলিকপ্টারে করে প্রয়াত বিচারপতির মরদেহ চাঁপাইনবাবগঞ্জে নিয়ে যাওয়া হবে। সেখানে নিজ বাড়িতে তাঁর মরদেহ দাফন করা হবে।

গতকাল রোববার সন্ধ্যা সোয়া ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে মোহাম্মদ বজলুর রহমান সানা মারা যান। তিনি দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিচারপতি বজলুর রহমানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তাঁরা মরহুমের আত্মার শান্তি কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন।

বিচারপতি বজলুর রহমান ২০০১ সালের ৩ জুলাই হাইকোর্টের অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ পান। এর পর ২০০৯ সালের ১০ মে হাইকোর্টের স্থায়ী বিচারক হন তিনি।

২০১৫ সালে বজলুর রহমান সানা আপিল বিভাগের বিচারক হিসেবে নিয়োগ লাভ করেন।

১৯৫৫ সালের ১২ এপ্রিল বজলুর রহমান জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে উচ্চশিক্ষা নেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451