বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

  ঢাকা-সিলেট রুটের পারাবত এক্সপ্রেস ট্রেনে যুক্ত হচ্ছে লাল-সবুজের নতুন ১৬টি বগি    

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬
  • ২৮১ বার পড়া হয়েছে

 

সাইফুল ইসলাম তালুকদার,হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ

ঢাকা-সিলেট রুটের আন্তনগর পারাবত এক্সপ্রেস ট্রেনে যুক্ত হচ্ছে ইন্দোনেশিয়া থেকে আনা লাল-সবুজের ১৬টি নতুন কোচ (বগি)। ২ সেপ্টেম্বর কমলাপুর রেলস্টেশন থেকে নতুনরূপে চলবে পারাবত ট্রেনটি।

গত ২১ আগস্ট রেল ভবনের এক বৈঠক থেকে এই সিদ্ধান্ত নেয়া হয়।

রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, প্রথমে সিদ্ধান্ত ছিল নতুন বগি পাবে ঢাকা-চট্টগ্রাম রুটের সুবর্ণ এক্সপ্রেস। তবে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের সুপারিশের ভিত্তিতে সিলেট-ঢাকা পারাবত এক্সপ্রেসে নতুন বগি দেয়ার সিদ্ধান্ত হয়।

রেলওয়ে সূত্রে জানাযায়, ইন্দোনেশিয়া থেকে দ্বিতীয় কিস্তিতে আনা জাতীয় পতাকার লাল-সবুজ রঙের কোচের ২ সেপ্টেম্বরের ট্রেনের টিকেটও বিক্রিও শুরু হয়ে গেছে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেল জংশনের মাস্টার মোফাজ্জল হক বাংলার প্রতিদিনকে জানান, পারাবত ট্রেনে নুতন কোচ যুক্ত হচ্ছে শুনেছি। তবে এখন পযর্ন্ত আমার কাছে কোন চিঠিপত্র আসেনি।

শ্রীমঙ্গল স্টেশন মাস্টার জাহাঙ্গীর আলম বাংলার প্রতিদিনকে জানান, এখন পর্যন্ত অফিসিয়ালী কোন চিঠি পাইনি। তবে রেলওয়ের লোকজনের কাছ থেকে বিষয়টি শুনেছি।

সিলেট রেল স্টেশনের মাস্টার কাজি শহিদুর রহমান বাংলার প্রতিদিনকে জানান, ২ সেপ্টেম্বর থেকে পারাবত এক্সপ্রেসে একেবারেই নতুন ১৬টি বগি যুক্ত হচ্ছে। ফলে পারাবতের ধারণ ক্ষমতা অনেক বেড়ে যাবে, যাত্রীরা এই ট্রেনের টিকেট সহজেই পাবেন বলে আশা করছি।

তিনি বলেন, পারাবত ট্রেন খুব লাভজনক ট্রেন, এই ট্রেনে এসি ছিল না, এখন তিনটি এসি কামরা যুক্ত হচ্ছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451