সোমবার, ২৭ মে ২০২৪, ০৬:৩৬ পূর্বাহ্ন

বগুড়া ও সিলেটে যানবাহনে ভাঙচুর আগুন, ককটেল বিস্ফোরণ

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৫ নভেম্বর, ২০২৩
  • ৩৫ বার পড়া হয়েছে
 

বিএনপি-জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচিতে বগুড়ায় বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। আজ রবিবার সকাল থেকেই অবরোধের সমর্থনে শহরতলির তেলীপুকুর ও বারপুর এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ মিছিল করে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। এ সময় তারা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করে। পরে পুলিশ সেখানে টিয়ার শেল নিক্ষেপ করলে একাধিক ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যান তারা।

এ ছাড়া অবরোধের প্রথম দিনে সিলেটের দক্ষিণ সুরমায় একটি পণ্যবাহী পিকআপে আগুন দেওয়া হয়েছে। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

বগুড়ার পুলিশ জানায়, সকাল ১০টার দিকে তেলীপুকুর এলাকায় আবারও অবস্থান নিয়ে যানবাহনে ভাঙচুর চালায় বিএনপির নেতাকর্মীরা। এ সময় তারা পুলিশের গাড়ি, রায়ট কার ও অ্যাম্বুল্যান্স লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করে।

সেখানেও পুলিশ টিয়ার শেল নিক্ষেপ করলে পিছু হটে অবরোধকারীরা। এ ছাড়া ওই সময় মহাসড়কের ঝোপগাড়ি এলাকায় ককটেল বিস্ফোরণ ঘটায় বিএনপির কর্মীরা।এদিকে অবরোধে মহাসড়কে একেবারেই কম যানবাহন চলাচল করছে। রাতে আটকে পড়া কিছু পণ্যবাহী ট্রাক আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা পার করে দেওয়ার সময় ভাঙচুরের কবলে পড়ে।

বগুড়ার দুটি টার্মিনাল থেকে আজ সকাল থেকে আন্ত জেলা বা দূরপাল্লার কোনো বাস ছাড়েনি। চারমাথা কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং ঠনঠনিয়ার ঢাকার বাস টার্মিনালের অধিকাংশ টিকিট কাউন্টারই বন্ধ। তবে ট্রেন চলাচল স্বাভাবিক থাকলেও যাত্রীর সংখ্য ছিল কম।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আকতার বলেন, মহাসড়কে যানবাহনের সংখ্যা কিছুটা বেড়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে পুলিশসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন।

সিলেট-ঢাকা মহাসড়কের বিভিন্ন স্থানে সকাল থেকে বিক্ষিপ্তভাবে পিকেটিংয়ের খবর পাওয়া গেছে। সিলেট থেকে গন্তব্যের উদ্দেশে ট্রেন ছেড়ে গেলেও দূরপাল্লার কোনো বাস সিলেট ছেড়ে যায়নি।

সকাল সাড়ে ১০টার দিকে সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের পারাইরচক জলকরকান্দি এলাকায় একটি খাদ্যপণ্যবাহী পিকআপ ভ্যানে আগুন দেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এ সময় পুলিশ ধাওয়া করে এক পিকেটারকে আটক করে। তবে তাৎক্ষণিকভাবে আটককৃতের নাম-ঠিকানা জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, পারাইরচক জলকরকান্দি এলাকায় একটি খাদ্যপণ্যবাহী পিকআপ ভ্যানে পিকেটাররা ইটপাটকেল ছুড়ে গতিরোধ করে। পরে নিক্ষেপ করে পেট্রলবোমা। এ সময় গাড়ির সামনের অংশ পুড়ে যায়।

সিলেটের মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা কালের কণ্ঠকে বলেন, ‘গাড়িতে আগুন দেওয়ায় একজনকে আটক করা হয়েছে। তবে নাম-পরিচয় এখনই বলতে পারছি না, এখনো ডিউটিতে রয়েছি।’

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451