শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ০৬:৫৪ পূর্বাহ্ন

সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী আর নেই

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম মঙ্গলবার, ১৭ নভেম্বর, ২০২০
  • ৩ বার পড়া হয়েছে

সাবেক ডেপুটি স্পিকার কর্নেল (অব.) শওকত আলী আজ সোমবার সকালে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

গত ৫ নভেম্বর কর্নেল (অব.) শওকত আলী গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাঁকে ঢাকা সিএমএইচে লাইফ সাপোর্টে নেওয়া হয়। ৮৪ বছর বয়সী কর্নেল (অব.) শওকত আলী কিডনি, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, হৃদরোগ ও নিউমোনিয়ায় ভুগছিলেন।

আজ সোমবার বাদ মাগরিব কর্নেল (অব.) শওকত আলীর জানাজা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হবে। এর আগে, শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ বিকেল সাড়ে ৩টায় জাতীয় শহীদ মিনারে রাখা হবে। এরপর আগামীকাল মঙ্গলবার সশস্ত্র বাহিনীর হেলিকপ্টারে করে সকাল ১০টায় মরদেহ শরীয়তপুরের নড়িয়ায় নেওয়া হবে। সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য মরদেহ নড়িয়া শহীদ মিনারে রাখা হবে। বাদ জোহর নড়িয়া বিএল উচ্চ বিদ্যালয়ে জানাজা শেষে নড়িয়ায় নিজ বাড়িতে স্বাধীনতা ভবনে চির নিদ্রায় শায়িত হবেন বীর মুক্তিযোদ্ধা শওকত আলী।

কর্নেল (অব.) শওকত আলী শরীয়তপুর-২ আসন থেকে ছয়বার সংসদ সদস্য নির্বাচিত হন।

মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, ৭১ ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা, আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি ও সাবেক ডেপুটি স্পিকার বীর মুক্তিযোদ্ধা কর্নেল (অব.) শওকত আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পৃথক পৃথক বাণীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।

এক শোক বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৎকালীন পশ্চিম পাকিস্তানী শাসকগোষ্ঠী কর্তৃক রাষ্ট্র বনাম শেখ মুজিবুর রহমান ও আগরতলা ষড়যন্ত্র মামলায় শওকত আলীকে ২৬ নম্বর আসামি করা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবের সঙ্গে কর্নেল (অব.) শওকত আলীর কারাবাস করার ঐতিহাসিক ঘটনাগুলো অত্যন্ত শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম, মহান মুক্তিযুদ্ধ এবং সংসদীয় গণতন্ত্র শক্তিশালীকরণে শওকত আলীর অবদান জাতি সব সময় শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে। দেশ এক প্রবীণ জননেতাকে হারালো, আমি হারালাম বঙ্গবন্ধুর আদর্শের একজন বিশ্বস্ত সহকর্মীকে।’

প্রধানমন্ত্রী মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। এ ছাড়া আজ সোমবার শোকবার্তায় সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রীরাও শওকত আলীর আত্মার শান্তি কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451