শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১২:২০ পূর্বাহ্ন

মজনুর বিরুদ্ধে সাক্ষ্য শেষ, ১২ নভেম্বর যুক্তিতর্ক দিন ধার্য

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বৃহস্পতিবার, ৫ নভেম্বর, ২০২০
  • ১০ বার পড়া হয়েছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী ধর্ষণ মামলার একমাত্র আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে। আগামী ১২ নভেম্বর এই মামলার যুক্তিতর্ক শুনানির জন্য দিন ধার্য আছে। আজ বৃহস্পতিবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার এই দিন নির্ধারণ করেন।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আফরোজা ফারহানা আহম্মেদ অরেঞ্জ বিষয়টি এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ আদালতে মামলার তদন্ত কর্মকর্তাসহ তিন পুলিশ সাক্ষ্য দেন। এরপর রাষ্ট্রপক্ষ মামলার সাক্ষ্যগ্রহণ সমাপ্ত করেন। এরপরে আদালত রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপনের শুনানির জন্য আগামী ১২ নভেম্বর দিন ধার্য করেন।

গত ৫ জানুয়ারি ঢাবির ওই শিক্ষার্থী ধর্ষণের শিকার হন। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। এরপর ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানার শেওড়া বাসস্ট্যান্ড থেকে ধর্ষণের ঘটনায় মজনুকে গ্রেপ্তার করে র‌্যাব। ৯ জানুয়ারি মজনুর রিমান্ড মঞ্জুর করেন আদালত। ১৬ জানুয়ারি মজনু আদালতে জবানবন্দি দেয়। এরপর থেকে মজনু কারাগারে আছে।

১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা মহানগর হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। ২৬ আগস্ট এ মামলায় মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন আদালত। কিন্তু করোনা পরিস্থিতির কারণে আদালত সাধারণ ছুটিতে থাকায় মাঝখানে কোনো কার্যক্রম হয়নি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451