শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ০৬:৫৫ অপরাহ্ন

অভিনেতা কে এস ফিরোজ আর নেই

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম বুধবার, ৯ সেপ্টেম্বর, ২০২০
  • ৪ বার পড়া হয়েছে

নাট্যদল ‘থিয়েটার’–এর সঙ্গে সম্পৃক্ত হয়ে অভিনয়ে কে এস ফিরোজের পথচলা শুরু। এই দলের হয়ে তিনি অভিনয় করেছেন ‘সাত ঘাটের কানাকড়ি’, ‘কিং লিয়ার’ ও ‘রাক্ষসী’ নাটকে। আজ বুধবার ভোর ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন।

কে এস ফিরোজ

কে এস ফিরোজ

অভিনেতা কে এস ফিরোজ আর নেই। আজ বুধবার ভোর ৬টা ২০ মিনিটে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) শেষনিশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। এ অভিনেতার মৃত্যুর খবর প্রথম আলোকে নিশ্চিত করেছেন তাঁর বড় মেয়ে নাদিয়া ফিরোজ। কে এস ফিরোজ করোনায় আক্রান্ত হয়েছিলেন। নিউমোনিয়ায় তাঁর ফুসফুসে ইনফেকশন হয়েছিল। নাদিয়া ফিরোজ জানান, আজ জোহরের নামাজের পর বনানী কবরস্থানে কে এস ফিরোজকে দাফন করা হবে।

কে এস ফিরোজ ১৯৬৭ সালে সেনাবাহিনীতে যোগ দেন। মেজর হিসেবে পদোন্নতি পেয়ে ১৯৭৭ সালে সেনাবাহিনী থেকে অবসর নেন। তাঁর পুরো নাম খন্দকার শহীদ উদ্দিন ফিরোজ। তিনি ১৯৪৬ সালের ৭ জুলাই জন্মগ্রহণ করেন। বরিশালের উজিরপুরের মশাং গ্রামে তাঁদের আদি নিবাস হলেও ফিরোজের জন্ম ঢাকার লালবাগে। তাঁর বাবার নাম এ জে এম সাইদুর রহমান। তবে এলাকার মানুষ তাঁর বাবাকে উজির মিয়া নামেই চিনতেন। কে এস ফিরোজের মা রাবেয়া খাতুন। ফিরোজ ১৯৭৪ সালের ১ নভেম্বর বিয়ে করেন। তিনি স্ত্রী মাধবী ফিরোজ এবং তিন মেয়ে রেখে গেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451