বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১১:২১ পূর্বাহ্ন

বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামে এলজিইডির অর্থায়নে ব্রিজের আদলে কালভার্ট নির্মাণ করে অ্যাপ্রোচ না করায় কালভার্টে উঠতে বাঁশ ও কাঠের সাঁকো ব্যবহার করে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীকে। জানা গেছে, ওরিয়েন্ট ট্রেডার্স নামের বরিশালের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ কালভার্ট নির্মাণের কাজ পায়। ১৮ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে এ কালভার্টটি কয়েক মাস আগে নির্মাণ করা হলেও এর অ্যাপ্রোচ নির্মাণ না করায় স্থানীয়রা বাঁশ, সুপারিগাছ ও কাঠের সাঁকো তৈরি করে এর ওপর থেকে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। বিশেষ করে প্রসূতি নারী, শিশু ও বৃদ্ধদের কালভার্ট দিয়ে এভাবে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হয়। বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির বলেন, করোনাভাইরাস ও অতিবর্ষণের কারণে নির্ধারিত সময়ে কালভার্টের অ্যাপ্রোচ নির্মাণ করতে পারেননি ঠিকাদার। আগামী এক সপ্তাহের মধ্যে অ্যাপ্রোচ নির্মাণ করে কালভার্টটি যানবাহন ও জনসাধারণের চলাচলের জন্য উপযোগী করে তুলতে ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে। ওরিয়েন্ট ট্রেডার্সের স্বত্বাধিকারীর ছেলে ও কাজ দেখভালের দায়িত্বে থাকা তামিম হাসান একই কথা জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে কালভার্টের অ্যাপ্রোচ করে দেওয়া হবে বলে জানান।

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম মঙ্গলবার, ৮ সেপ্টেম্বর, ২০২০
  • ৬ বার পড়া হয়েছে

বরিশালের বানারীপাড়া উপজেলার সলিয়াবাকপুর ইউনিয়নের নরোত্তমপুর গ্রামে এলজিইডির অর্থায়নে ব্রিজের আদলে কালভার্ট নির্মাণ করে অ্যাপ্রোচ না করায় কালভার্টে উঠতে বাঁশ ও কাঠের সাঁকো ব্যবহার করে ঝুঁকি নিয়ে চলাচল করতে হচ্ছে এলাকাবাসীকে।

জানা গেছে, ওরিয়েন্ট ট্রেডার্স নামের বরিশালের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ কালভার্ট নির্মাণের কাজ পায়। ১৮ লাখ টাকা প্রাক্কলিত ব্যয়ে এ কালভার্টটি কয়েক মাস আগে নির্মাণ করা হলেও এর অ্যাপ্রোচ নির্মাণ না করায় স্থানীয়রা বাঁশ, সুপারিগাছ ও কাঠের সাঁকো তৈরি করে এর ওপর থেকে প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে চলাচল করছে। বিশেষ করে প্রসূতি নারী, শিশু ও বৃদ্ধদের কালভার্ট দিয়ে এভাবে চলাচল করতে চরম ভোগান্তি পোহাতে হয়।

বানারীপাড়া উপজেলা প্রকৌশলী মো. হুমায়ুন কবির বলেন, করোনাভাইরাস ও অতিবর্ষণের কারণে নির্ধারিত সময়ে কালভার্টের অ্যাপ্রোচ নির্মাণ করতে পারেননি ঠিকাদার। আগামী এক সপ্তাহের মধ্যে অ্যাপ্রোচ নির্মাণ করে কালভার্টটি যানবাহন ও জনসাধারণের চলাচলের জন্য উপযোগী করে তুলতে ঠিকাদারকে নির্দেশ দেওয়া হয়েছে।

ওরিয়েন্ট ট্রেডার্সের স্বত্বাধিকারীর ছেলে ও কাজ দেখভালের দায়িত্বে থাকা তামিম হাসান একই কথা জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে কালভার্টের অ্যাপ্রোচ করে দেওয়া হবে বলে জানান।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451