মঙ্গলবার, ২১ জানুয়ারী ২০২০, ১১:৪৮ অপরাহ্ন

‘পুরোনো শত্রু ’ রিয়ালকে পেলেন গার্দিওলা, বার্সেলোনা প্রতিপক্ষ নাপোলিক

অনলাইন ডেস্কঃ
  • আপডেট টাইম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯
  • ১৬ বার পড়া হয়েছে
চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় রাউন্ডের ড্র ঘোষণা হয়ে গেল। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে সাবেক বার্সেলোনা কোচ পেপ গার্দিওলা তাঁর নতুন দল ম্যানচেস্টার সিটি নিয়ে যাচ্ছেন ‘পুরোনো শত্রু’ রিয়াল মাদ্রিদের সঙ্গে খেলতে। ওদিকে বার্সেলোনার প্রতিপক্ষ হচ্ছে নাপোলি।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতেই দেখা হয়ে যাচ্ছে দুই পরাশক্তি রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার সিটির। ওদিকে গতবারের চ্যাম্পিয়ন লিভারপুল মুখোমুখি হচ্ছে অ্যাটলেটিকো মাদ্রিদের। বার্সেলোনা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইতালিয়ান ক্লাব নাপোলিকে।

ফেব্রুয়ারির ১৮,১৯ ও ২৫, ২৬ তারিখে অনুষ্ঠিত হবে প্রথম লেগের খেলা। আর দ্বিতীয় লেগের খেলাগুলো হবে মার্চের ১০, ১১ ও ১৭, ১৮ তারিখে। কোয়ার্টারের সেরা আট দল নিয়ে আগামী ২০ মার্চ হবে কোয়ার্টার ফাইনাল ড্র। সেখানেই নির্ধারণ হয়ে যাবে সেমিফাইনালে কে কার মুখোমুখি হচ্ছে।

উয়েফা ডেপুটি সেক্রেটারি জর্জো মার্কোতি ড্র অনুষ্ঠানটি পরিচালনা করেন।

দ্বিতীয় রাউন্ডের ফিক্সচার। ছবি : চ্যাম্পিয়নস লিগের টুইটার অ্যাকাউন্টএদিকে ২০১২ সালের চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পুনর্মঞ্চায়ন হতে যাচ্ছে আবার, দ্বিতীয় রাউন্ডের মুখোমুখি হচ্ছে চেলসি ও বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠে শিরোপা খোয়ানোর সেই জ্বালা এবার চেলসিকে হারিয়ে বায়ার্ন মেটাতে পারে কী না, সেটাই দেখার বিষয়। ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস মুখোমুখি হচ্ছে তুলনামূলক সহজ প্রতিপক্ষ, অলিম্পিক লিওঁর। গতকাল লিগের ম্যাচে নিজেদের সেরা দুই খেলোয়াড় মেমফিস ডিপে ও জেফ-রেনেঁ অ্যাডেলেডকে চোটের কারণে পুরো মৌসুমের জন্য হারিয়েছে লিওঁ। ফলে বলাই যায়, কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রেখেছে জুভেন্টাস।

হোসে মরিনহো তাঁর নতুন ক্লাব টটেনহাম হটস্পারের সঙ্গে ইউরোপীয় অভিযানে গিয়ে প্রথম প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন জার্মান ক্লাব আরবি লাইপজিগকে। ওদিকে আরেক ম্যাচকে আক্ষরিক অর্থেই ‘ডিয়েগো ম্যারাডোনা’ ডার্বি বলা যায়। ম্যারাডোনা তাঁর ক্যারিয়ারে যে দুই ক্লাবের হয়ে খেলে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছিলেন, সেই নাপোলি আর বার্সেলোনা এবারের চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতেই মুখোমুখি হচ্ছে। নিয়মিত কোচ কার্লো আনচেলত্তিকে ছাঁটাই করা, ক্লাবের অস্থিতিশীলতা, মালিকের সঙ্গে খেলোয়াড়দের বনিবনা না হওয়া, নতুন কোচ হিসেবে জেনারো গাত্তুসোর আসা, সব মিলিয়ে নাপোলির অবস্থা তেমন ভালো নয়। তাই মেসিদেরও কোয়ার্টারে ওঠার জন্য বিশেষ কষ্ট করতে হবে বলে আপাতদৃষ্টিতে মনে হচ্ছে না।

ওদিকে পিএসজির জার্মান কোচ টমাস টুখেল মুখোমুখি হতে যাচ্ছেন তাঁর সাবেক ক্লাবের। দ্বিতীয় রাউন্ডে এমবাপ্পে-নেইমারদের পিএসজি খেলছে বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে।

দ্বিতীয় রাউন্ডের বাকি ম্যাচে মুখোমুখি হচ্ছে ইতালিয়ান ক্লাব আটালান্টা ও স্প্যানিশ ক্লাব ভ্যালেন্সিয়া।

এক নজরে দেখে নিন –

বরুশিয়া ডর্টমুন্ড – পিএসজি
রিয়াল মাদ্রিদ – ম্যানচেস্টার সিটি
আটালান্টা – ভ্যালেন্সিয়া
অ্যাটলেটিকো মাদ্রিদ – লিভারপুল
চেলসি – বায়ার্ন মিউনিখ
অলিম্পিক লিওঁ – জুভেন্টাস
টটেনহাম হটস্পার – আরবি লাইপজিগ
নাপোলি – বার্সেলোনা

শুত্র/ আনন্দ বাজার পত্রিকা

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2019 banglarprotidin
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451