সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:১৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

ফের রি-ম্যাচে রাজি সবাই

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় সোমবার, ৭ নভেম্বর, ২০১৬
  • ২০৮ বার পড়া হয়েছে

ক্রীড়া প্রতিবেদক:

শুরুতে কুমিল্লা ভিক্টোরিয়ান্স একটু দোমনা ছিল বটে, বৃষ্টিতে পণ্ড হয়ে যাওয়া ম্যাচ থেকে পয়েন্টও চেয়েছিল ফ্র্যাঞ্চাইজিটির প্রধান নির্বাহী নাফিসা কামাল। কিন্তু বাকি সব ফ্র্যাঞ্চাইজির সঙ্গে মতের মিল হয়নি তাদের। সবাই চেয়েছে বৃষ্টির কারণে যে ম্যাচে বল মাঠেই গড়ায়নি, সেখান থেকে ‘পয়েন্ট’ পাওয়ার কোনো মানে হয় না। আর সব ফ্র্যাঞ্চাইজির এই সম্মতিতেই ফের ‘রি-ম্যাচ’ হতে যাচ্ছে বিপিএলে। অর্থাৎ বৃষ্টির কারণে পরিত্যক্ত কিংবা স্থগিত হয়ে যাওয়া গত তিন দিনের ছয়টি ম্যাচ ফের খেলা হবে। নতুন করে তৈরি করা সূচিতে ৬টি ম্যাচই রাখা হয়েছে। আর এই সূচি প্রকাশের পরই যেন নতুন করে আলো ছড়িয়েছে বিপিএলে।

দু’দিনের টানা বৃষ্টির পর গতকাল সূর্য একটু মুখ তুলতেই একাডেমির মাঠে ক্রিকেটারদের মেলা। সময় ধরে ধরে এদিন তিনটি ফ্র্যাঞ্চাইজি মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করেছে। সকালে ঢাকা ডায়নামাইটস অনুশীলন করে যাওয়ার পর খুলনা টাইটানস মাঠে নামে। এরপর বিকেলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্রিকেটাররা দখল নেন একাডেমির উঠান। ‘আসলে হোটেলে বসে থাকতে থাকতে আর কত ভালো লাগে। তা ছাড়া না খেলে পয়েন্ট পাওয়ারও পক্ষপাতী নই আমি। তাই রি-ম্যাচ হয়ে ভালোই হয়েছে।’ কুমিল্লা ভিক্টোরিয়ান্সের এক ক্রিকেটারের মুখ থেকে শোনা এই কথাতেই পরিষ্কার না খেলে পয়েন্ট ভাগাভাগিতে বিশ্বাসী নন ক্রিকেটাররা। তারা মাঠের লড়াইয়ে বিশ্বাসী।নতুন করে তৈরি করা সূচিতে মঙ্গলবার প্রথম ম্যাচেই মাঠে নামছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স আর চিটাগাং ভাইকিংস। আগের সূচিতে ম্যাচটি ছিল সন্ধ্যায়, কিন্তু যেহেতু বৃষ্টির কারণে কোনো ম্যাচই মাঠে গড়ায়নি। তাই আয়োজক বিপিএল গভর্নিং কাউন্সিল ঠিক করেছে গতবারের চ্যাম্পিয়নদের দিয়েই এবারের আসরের প্রথম ম্যাচ মাঠে গড়াক।

এ ছাড়া আগের সূচিতে বিরতি থাকা দিনগুলোতে একটি করে ম্যাচ রাখা হয়েছে। অর্থাৎ, ১০ নভেম্বর সন্ধ্যায় রংপুর রাইডার্স আর খুলনা টাইটানসের ম্যাচটি যোগ হয়েছে, আগের সূচিতে এই ম্যাচটি ছিল ৪ নভেম্বর সন্ধ্যায়। ১৪ নভেম্বর রাখা হয়েছে ৫ নভেম্বরের দুটি ম্যাচ (বরিশাল-চিটাগাং ও কুমিল্লা-ঢাকা)। নতুন সূচিতে ২০ নভেম্বর যোগ হয়েছে বরিশাল আর খুলনার ম্যাচটি, আগের সূচিতে এটা ছিল ৬ নভেম্বর সন্ধ্যায়। আর ৬ নভেম্বরের রংপুর আর রাজশাহীর অন্য ম্যাচটি নতুন সূচিতে জায়গা পেয়েছে ২৮ নভেম্বরে। আর ৪ নভেম্বর যে ম্যাচটি পরিত্যক্ত হয়েছে কুমিল্লা আর রাজশাহীর, সেটা নতুন করে জায়গা পেয়েছে ৩০ নভেম্বরে। আর আগের সূচিতে থাকা ৩০ নভেম্বরের ওই সময়কার বরিশাল-রাজশাহীর ম্যাচটি নিয়ে যাওয়া হয়েছে ১ ডিসেম্বর। আগের সূচিতে এই ১ ডিসেম্বরের জায়গাটি ফাঁকা ছিল।

নতুন সূচির এই রদবদল প্রতিটি ফ্র্যাঞ্চাইজিই মেনে নিয়েছে। তাই বৃষ্টি ঝেড়ে নতুন করে শুরু হতে যাচ্ছে বিপিএল।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451