রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

জাতীয় নির্বাচন আয়োজনের জন্য শক্ত মেরুদণ্ডযুক্ত নির্বাচন কমিশন দরকার। : নজরুল ইসলাম খান

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ অক্টোবর, ২০১৬
  • ১৬১ বার পড়া হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে আইনের শাসন, মানবাধিকারসহ মৌলিক অধিকার ফিরিয়ে আনতে সবার অংশগ্রহণে জাতীয় নির্বাচন আয়োজনের জন্য শক্ত মেরুদণ্ডযুক্ত নির্বাচন কমিশন দরকার।

আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর সেগুনবাগিচার কচি কাচা মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৬তম জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত প্রতিযোগিতার পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করে জিয়া শিশু কিশোর কেন্দ্রীয় মেলা কেন্দ্রীয় সংসদ।

অনুষ্ঠানে নজরুল ইসলাম খান বলেন, সার্চ কমিটির নামে আবারো দলীয় অনুগত ব্যক্তি দিয়ে নির্বাচন কমিশন গঠন করা হলে তা মেনে নেওয়া হবে না। গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন এবং আগামী জাতীয় নির্বাচনে সব দলের অংশগ্রহণ নিশ্চিত করার উদ্যোগ নিতে আওয়ামী লীগের নতুন কমিটির প্রতি আহ্বানও জানান তিনি। তিনি বলেন, দেশ থেকে গণতন্ত্রের পাশাপাশি বিদায় নিয়েছে মানুষের জীবন ও জীবিকার নিরাপত্তা।

নজরুল ইসলাম খান বলেন, ‘সবার সম্মতি নিয়ে, পরামর্শ নিয়ে এমন লোকদের নিয়ে নির্বাচন কমিশন করতে হবে যাদের মাথা কোথাও বন্ধক থাকবে না। যারা সংবিধান ও প্রচলিত আইনের বাইরে যাবে না, সেটা যেই বলুক না কেন। যাদের মেরুদণ্ডের হাড় সোজা আছে, ভালো মানুষ, ন্যায় মানুষ, সৎ মানুষ।’

এ ছাড়া ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যাকাণ্ডের বিষয়ে র‍্যাব নব্য জেএমবির জঙ্গিরা জড়িত থাকার প্রতিবেদন দিলেও রাজনৈতিক উদ্দেশ্যে পুলিশ বিএনপি নেতাদের জড়িত থাকার বিষয়টি সামনে এনেছে বলেও অভিযোগ করেন অনুষ্ঠানের আলোচকরা।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451