বুধবার, ১৭ জুলাই ২০২৪, ১১:০৬ অপরাহ্ন

বিদেশিদের কাছে নালিশ করে লাভ নেই : প্রধানমন্ত্রী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শনিবার, ১৫ অক্টোবর, ২০১৬
  • ১২০ বার পড়া হয়েছে

 

 

 

 

 

 

 

 

 

 

‘বিএনপি গণতন্ত্র হরণকারী আর হত্যাকারীদের প্রশ্রয়দাতা’ বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, তাদের মুখে গণতন্ত্রহীনতার কথা মানায় না। বিদেশিদের কাছে শত নালিশ করে কোনো লাভও হবে না।

আজ শনিবার বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলীয় কাউন্সিলের পর আওয়ামী লীগের সবচেয়ে গুরুত্বপূর্ণ ফোরাম জাতীয় কমিটির বৈঠকে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

বিএনপির দিকে ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘যারা অবৈধভাবে ক্ষমতা দখলকারী, অবৈধভাবে ক্ষমতা আহরণকারী, ক্ষমতা দখলকারীর হাতে তৈরি দল- কী দুর্ভাগ্য বাংলাদেশের, আজকে তাদের কাছ থেকে গণতন্ত্রের কথা শুনতে হয়। কোন গণতান্ত্রিক পথে তারা তৈরি আর কোন গণতান্ত্রিক পথেই বা তারা গেছে! বারবার তো ধ্বংসই করেছে। কোনো জায়গা না পেয়ে বিদেশি কোনো অতিথি আসলেই নালিশ করে আসে- গণতন্ত্র নাই।’

‘যদি বানান করতে জিজ্ঞেস করি, গণতন্ত্র বানান করতে পারবে কি না এটাও সন্দেহ আছে। গণতন্ত্র আসলে কাকে বলে সেই ডেফিনেশানটা দিতে পারবে কি না সেটাও সন্দেহ আছে। এদের কাছ থেকে গণতন্ত্রের শিক্ষা বাংলাদেশের মানুষকে নিতে হবে না। মানুষের ধন-সম্পদ যারা লুট করেছে অবশ্যই তাদের বিচার বাংলার মাটিতে হবে। কাজেই যতই কান্নাকাটি বিদেশিদের কাছে করুক তাতে লাভ নেই’, যোগ করেন প্রধানমন্ত্রী।

দেশ যে এখন উন্নয়নের রোল মডেল হিসেবে সারা বিশ্বে পরিচিতি লাভ করেছে তা এমনিতেই হয়নি বলেও মন্তব্য করেন শেখ হাসিনা। তিনি বলেন, দেশের অর্থনীতি এখন শক্ত ভিতের ওপর দাঁড়িয়ে আছে। সবার মৌলিক অধিকার নিশ্চিত করাই তাঁর সরকারের মূল লক্ষ্য বলে জানান আওয়ামী লীগ সভাপতি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451