শনিবার, ০৪ মে ২০২৪, ০৩:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রশ্নপত্র ফাঁসরোধে ফেসবুক বন্ধ রাখার চিন্তা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ১১ অক্টোবর, ২০১৬
  • ২০৪ বার পড়া হয়েছে

 

জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসরোধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক কিছুদিন বন্ধ রাখার চিন্তা করা হচ্ছে।

চলতি বছর জেএসসি ও জেডিসি পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অধীনে। প্রাথমিক শিক্ষার স্তর অষ্টম শ্রেণি পর্যন্ত হওয়ায় এবার পরীক্ষা অনুষ্ঠিত হবে ওই মন্ত্রণালয়ের অধীনে।

মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রশ্নপত্র ফাঁসরোধে পরীক্ষা চলার সময় ফেসবুক বন্ধ রাখা যায় কি না, তা নিয়ে চিন্তাভাবনা চলছে। বিষয়টি চূড়ান্ত হলেই সংশ্লিষ্ট বিভাগকে প্রস্তাব দেবে মন্ত্রণালয়।

আগামী ১ নভেম্বর শুরু হচ্ছে জেএসসি ও জেডিসি পরীক্ষা। চলবে আগামী ১৭ নভেম্বর পর্যন্ত। বিষয়টি নিয়ে আজ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে বৈঠক হয়।

মন্ত্রণালয়ের উচ্চ পদস্থ এক কর্মকর্তা জানান, ফেসবুকের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁসের একটা ঝুঁকি আছে। পরীক্ষা যত দিন চলবে তত দিন ফেসবুক বন্ধ রাখা যায় কি না এ ব্যাপারে চিন্তাভাবনা আছে। তবে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এখনো প্রস্তাব করা হয়নি। চূড়ান্ত হলেই তা বন্ধ করার ব্যাপারে প্রস্তাব দেওয়া হবে বলে তিনি জানান।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451