বৃহস্পতিবার, ০৪ অগাস্ট ২০২২, ১১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়ে মাশরাফি বাহিনীর জয় ,বাংলার প্রতিদিনের পক্ষ থেকে শুভেচ্ছা

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৯ অক্টোবর, ২০১৬
  • ১৫৪ বার পড়া হয়েছে

স্কোর: বাংলাদেশ ২৩৮/৮ মাহমুদুউল্লাহ ৭৫, মাশরাফি ৪৪; ইংল্যান্ড: ২০৪/১০ (৪৪.৪) বেয়ারস্টো ৩৫, বাটলার ৫৭, মাশরাফি ৪(২৯), তাসকিন ৩ (৪৭)

ফলাফল: বাংলাদেশ ৩৪ রানে জয়ী, ম্যান অব দ্যা ম্যাচ: মাশরাফি

তাসকিন-মাশরাফি তাণ্ডবে ইংল্যান্ডকে ৩৪ রানে হারালো বাংলাদেশ। ফলে তিন ম্যাচ সিরিজে ১-১ এ সমতায় ফিরালো টাইগাররা। স্বাগতিকদের দেয়া ২৩৯ রানের টার্গেট তাড়া করতে নামা ইংলিশদের শুরুতেই চেপে ধরে অধিনায়ক মাশরাফি। দলীয় ১২ রানের সময় ফেরান ওপেনার জেমস ভিন্সকে। পরের ওভরেই ইংলিশ ইনিংসে আবারো আঘাত হানেন সাকিব। বেন ডাকেটকে শূন্য রানে বোল্ড করে সাজ ঘরে ফেরান বাঁহাতি এ স্পিনার। এরপর আবারো মাশরাফির তাণ্ডব। আরেক ওপেনার জেসন রয় এবং বেন স্টোকসকে সাজঘরে ফেরান। মাত্র ২৬ রানে ৪ উইকেট হারিয়ে চরম বিপর্যয়ে পড়ে ইংল্যান্ড। তবে জনি বেয়ারস্টো এবং অধিনায়ক জস বাটলারের ৭৯ রানের জুটি বেশ চিন্তায় ফেলে দেয় টাইগারদের।

৩৫ রানে বেয়াস্টোকে কট বিহাইন্ডের ফাঁদে ফেলে শুরু হয় তাসকিন তাণ্ডব। এরপর সাজ ঘরে ফেরান বাটলার এবং ক্রিস ওকসকে। স্বাগতিকদের হয়ে নাসির হোসেন এবং মোসাদ্দেক হোসেন নেন একটি করে উইকেট। দলের মূল ব্যাটসম্যানদের হারিয়ে বিপর্যস্ত ইংল্যান্ডের শেষ উইকেট জুটিতে করা আদিল রশিদ এবং জ্যাক বলের ৪৫ রান কিছুটা ভীতি ছড়িয়েছে। তবে শেষ পর্যন্ত মাশরাফির বলেই শেষ হাসি হেসেছে টাইগাররা। বলকে ২৮ রানে ফিরিয়ে দিলে ২০৪ রানেই শেষ হয়ে যায় সফরকারী ইনিংস।

এর আগে মিরপুরে সিরিজ বাঁচানোর লড়াইয়ে ইনিংসের শেষ বেলায় মাশরাফির ঝড়ো ব্যাটিংয়ে ২৩৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। শুরু থেকে ব্যাটিং বিপর্যয়ে পড়া স্বাগতিকদের হয়ে নবম উইকেটে নামা অধিনায়ক মাশরাফি ২৯ বলে করেন ৪৪ রান।bd-62912

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেন ইংলিশ অধিনায়ক জস বাটলার। এই ম্যাচে ৮ জন ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছে টাইগাররা। যদিও ব্যাট করতে নেমে একেবারেই সুবিধা করতে পারেনি স্বাগতিকরা। দলীয় ৩৯ রানেই ৩ উইকেট হারায় বাংলাদেশ। ব্যক্তিগত ১১ রানে ইমরুল ও ১৪ রানে তামিমকে ফিরিয়ে দেন ক্রিস ওকস। এরপর প্রথম ম্যাচে ইংলিশদের জয়ের নায়ক জেক বলের দুর্দান্ত ডেলিভারিতে বোল্ড হয়ে সাব্বির ফেরেন ৩ রান করে। তবে, মুশফিককে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়ে ভালোই সামাল দিতে থাকেন মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু ২১ রান করে জেক বলের দ্বিতীয় শিকারে পরিণত হয়ে মুশফিক সাজঘরে ফেরেন। সাকিবও একেবারেই সুবিধা করতে পারেননি। স্টোকসের লেগ স্টাম্পের বাইরের বলে ক্যাচ দিয়ে ফিরেন সাকিব আল হাসান।

চতুর্থ উইকেটে নামা মাহমুদউল্লাহ একাই লড়াই চালিয়ে যাচ্ছিলেন এক প্রান্ত আগলে। তবে ৭৫ রানে আদিল রশিদের বলে মাহমুদউল্লাহ এলবিডব্লিউয়ের ফাঁদে পড়লে আবারো বিপর্যয়ে পড়ে স্বাগতিক ইনিংস। মাহমুদউল্লাহ ফিরে যাওয়ার পর নবম উইকেটে মাঠে নামেন অধিনায়ক মাশরাফি। স্বভাবসুলভ ঝড়ো ব্যাটিংয়ে ৩ ছক্কা আর দুইটি চারের মারে ৪৪ রান করে রান আউটের ফাঁদে পড়েন। এছাড়া দীর্ঘদিন পর দলে ফেরা নাসির হেসেন অপরাজিত ২৭ রান করলে ইংলিশদের টার্গেট দাড়ায় ২৩৯।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451