সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

বিএনপি যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে : সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় রবিবার, ৯ অক্টোবর, ২০১৬
  • ২১৪ বার পড়া হয়েছে

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি দেশের মানুষের আস্থা হারিয়ে এবং ভারতের ওপর হতাশ হয়ে ক্ষমতায় যাওয়ার জন্য যুক্তরাষ্ট্রের নির্বাচনের দিকে তাকিয়ে আছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এ সদস্য আরো বলেন, বিএনপি প্রকৃত বিরোধী দল হিসেবে দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায় দেশের মানুষের ওপর তাদের কোনো আস্থা নেই। আর তাই তারা ক্ষমতায় যাওয়ার জন্য বারবার বিদেশি শক্তির ওপর নির্ভর করছে।

জাতীয় সম্মেলনের মাধ্যমে আওয়ামী লীগ আরো শক্তিশালী হবে বলে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ দেশের সাধারণ মানুষের দল। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের মানুষের ওপর নির্ভর করেন।

ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ধানমণ্ডির একটি কমিউনিটি সেন্টারে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির এক বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। বার্তা সংস্থা বাসসের এক প্রতিবেদনে এসব তথ্য উল্লেখ করা হয়।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির আহ্বায়ক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানকের সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এ কে এম রহমত উল্লাহ প্রমুখ বক্তব্য দেন।

অনুষ্ঠান পরিচালনা করেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং মঞ্চ ও সাজসজ্জা উপকমিটির সদস্য সচিব সাংসদ মির্জা আজম।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে বর্তমানে আওয়ামী লীগের প্রকাশ্য কোনো শত্রু নেই। কিন্তু আওয়ামী লীগের গোপন শত্রুরা বসে নেই। সাম্প্রদায়িক উগ্রবাদ গোপন থেকে প্রকাশ্যে আসার চেষ্টা করছে। তাই সম্মেলনকে সামনে রেখে আওয়ামী লীগের গোপন শত্রুদের সম্পর্কে সচেতন থাকতে হবে।

এ বিষয়ে সেতুমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগের সম্মেলন সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে সম্পন্ন হোক তা তারা কখনো চাইবে না। আর তাদের সম্পর্কে সম্মেলনে দায়িত্ব পালনকারী সবাইকে সচেতন থাকতে হবে।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে ব্যক্তিগত উদ্যোগে তৈরি ব্যানারে ও পোস্টারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সজীব ওয়াজেদ জয় ও জাতীয় নেতাদের ছবি ছাড়া আর কোনো ছবি থাকবে না বলে জানান ওবায়দুল কাদের। আগামী ১২ অক্টোবর থেকে এ গাইডলাইন কার্যকর করা হবে বলে জানান তিনি।

সভায় মাহবুব-উল-আলম হানিফ বলেন, আওয়ামী লীগের জাতীয় সম্মেলন দেশের মানুষের আবেগের বিষয়। তাই এ সম্মেলন সুশৃঙ্খল ও আড়ম্বরপূর্ণভাবে সম্পন্ন করতে হবে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, নিরাপত্তার ঝুঁকিকে সামনে রেখে এখন থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে মানুষের চলাফেরার ওপর নিয়ন্ত্রণ আরোপ করা উচিত।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের এ সম্মেলনকে সফল ও সার্থক করার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন প্রস্তুত কমিটি এবং বিভিন্ন উপকমিটি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451