শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০১:৫১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম ::

প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ: মাশরাফি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬
  • ১৪৭ বার পড়া হয়েছে

 

 

 

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে কাল মুখোমুখি হবে বাংলাদেশ ও ইংল্যান্ড। ঘরের মাঠে টানা ৬ সিরিজ জয় কিংবা ইংল্যান্ডের বিপক্ষে শেষ ৪ ম্যাচের ৩টিতে জয় পেলেও, নিজেদের ফেভারিট ভাবছে না বাংলাদেশ। বরং ইংলিশ অলরাউন্ডারদের সমীহ করে প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ সিরিজের প্রত্যাশা টাইগার অধিনায়ক মাশরাফির। অন্যদিকে কন্ডিশন ও উইকেট চ্যালেঞ্জিং বলেই স্বাগতিকদের এগিয়ে রাখছেন ইংল্যান্ড অধিনায়ক জশ বাটলার। মিরপুরে ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

গেলো বিশ্বকাপে অ্যাডিলেডে ইংল্যান্ডকে হারিয়ে বাংলাদেশের ক্রিকেটে রচিত হয় এক অবিস্মরনীর লোকগাথা। প্রতিপক্ষ ইংল্যান্ড মানেই যেন টাইগারদের উৎসবের উপলক্ষ।

দেড় বছর পর আবারো ক্রিকেটের কুলীন দেশটির মুখোমুখি মাশরাফির দল। গেলো দু’বছর বাঘের ডেরায় এসে সিরিজ জিতে ফিরতে পারেনি বিশ্বের কোনো দলই। তারপরও অবশ্য ফেভারিট তকমা যোগ করে বাড়তি চাপ নিতে চান না মাশরাফি।

মাশরাফি বিন মর্তুজা বলেন,  ‘গত দুই বিশ্বকাপের দুটি জয় আমাদের জন্য অবশ্যই ভালো স্মৃতি হয়ে আছে। বিশ্বকাপের মতো মঞ্চে হারানো বড় অর্জনও। তবে সবাই আসলে সাম্প্রতিক ব্যাপারটি নিয়েই বেশি ব্যস্ত থাকে। ক্রিকেটার হিসেবে ওটা নিয়ে ভেবে আমাদের লাভ নেই। নতুন একটি সিরিজ শুরু হচ্ছে। আমাদের মনোযোগ এটিতে ভালো খেলার প্রতি।’

ম্যাচের আগের দিন বৃষ্টির কারণে মাঠে অনুশীলনের সুযোগ না হলেও ইনডোরে ব্যাটে ধার দিয়েছেন মুশফিক-সাব্বিররা। প্রস্তুতি ম্যাচে সেঞ্চুরির সুবাদে একাদশে ফিরছেন ইমরুল। দারুণ এক মাইলফলক স্পর্শের অপেক্ষায় তামিম। আর ৬৯ রান করলেই প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে পূর্ণ করবেন ৫ হাজার রান। টাইগার দল প্রতি পূর্ণ আস্থা থাকলেও প্রতিপক্ষের অলরাউন্ডাররা।

মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘আমি বিশ্বাস করি, কাউকে সামর্থ্য দেখানোর জন্য আমাদের কেউ খেলে না। তবে প্রতিটি সিরিজ থেকে আমাদের অবস্থান ও পারিপার্শ্বিকতা যদি চিন্তা করেন, আমরা এখন ভালো খেলছি। আমাদের কাজ এখন ধারাবাহিকতা ধরে রাখা। আমাদের কাছে প্রতিটি সিরিজই গুরুত্বপূর্ণ। সেদিক থেকে আলাদা করে দেখছি না এই সিরিজ। কেউই দেখছে না। আরেকটি নতুন সিরিজ, সবাই খুব রোমাঞ্চিত। আমরা যদি ভালো খেলি, সিরিজ জিততে পারি, তাহলে ভালো লাগবে। এটাই আর কী।’

বাংলাদেশে পা রাখার পর থেকেই ইংল্যান্ডের বড় প্রতিপক্ষ হয়ে দাঁড়িয়েছে কন্ডিশন। তবে প্রস্তুতি ম্যাচে ৩০০’র বেশি রান তাড়া করে সেই লড়াইয়ে অনেকটাই জিতেছে ইংলিশরা। মুখে না বললেও টাইগারদের বিপক্ষে গেলো দুই বিশ্বকাপে হারের হতাশা মুছে ফেলতে চাইছেন ইংলিশ অধিনায়ক।

জশ বাটলার বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে গেলো দুই বিশ্বকাপে হারলেও তা এখন অতীত। আমাদের বর্তমান দলটা দারুণ। হোম কন্ডিশনে বাংলাদেশ দুর্দান্ত। তাই সিরিজটি আমাদের জন্য চ্যালেঞ্জের হবে।’

প্রস্তুতি ম্যাচে খুব একটা ভালো না করলেও, প্রথম ওয়ানডেতে অভিষেক প্রায় নিশ্চিত দারুণ ঘরোয়া মৌসুম পার করা ইংলিশ ব্যাটসম্যান বেন ডাকেটের।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451