শুক্রবার, ০৫ অগাস্ট ২০২২, ০৪:৩২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম ::

নার্গিসের ওপর হামলার প্রতিবাদে উত্তাল সিলেট

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬
  • ১৯৫ বার পড়া হয়েছে

সিলেট: এমসি কলেজের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের ওপর হামলার প্রতিবাদে উত্তাল সিলেট। সিলেটের রাজপথে শিক্ষার্থীরা। তাদের সঙ্গে সংহতি প্রকাশ করে রাস্তায় নেমেছেন সাধারণ মানুষও।

এমনকি দলমত ভুলে গিয়ে প্রতিবাদ জানাতে এক কাতারে জড়ো হয়েছেন আওয়ামী লীগ-বিএনপিসহ তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) সারাদিন সিলেট ছিলো মানববন্ধন, বিক্ষোভ-মিছিলের নগরী। সকলে এক বাক্যে নার্গিসের ওপর হামলাকারী ছাত্রলীগ সন্ত্রাসী বদরুল আলমের শাস্তি দাবি করেন।

কলেজ ছাত্রী খাদিজার নিজ ক্যাম্পাস সিলেট সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা দ্বিতীয় দিনের মতো সকাল থেকে জিন্দাবাজার-আম্বরখানা সড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচি পালন করেন। পরে সকাল ১১টার দিকে বিক্ষোভ-মিছিল নিয়ে জেলা প্রসাশকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর ৪ দফা দাবি সম্বলিত স্মারকলিপি দেন তারা। তাদের অন্যতম দাবি হলো দ্রুত বিচার ট্রাইব্যুনালে সন্ত্রাসী বদরুলের বিচার।

দুপুর ১টার দিকে মঈন উদ্দিন আদর্শ মহিলা কলেজের উদ্যোগে নগরীর শামীমাবাদ ক্যাম্পাসের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হেনা সিদ্দিকী বলেন, পূণ্যভূমি সিলেটে প্রকাশ্যে দিবালোকে এমন সন্ত্রাসী ও বর্বরোচিত ঘটনায় সিলেটবাসী হতবাক। এ ঘটনার জন্য সন্ত্রাসী বদরুলের শাস্তি দাবি করেন তিনি।

এ সময় বক্তব্য রাখেন- অধ্যাপক সুপর্ণা রায়, পার্থ সারথী নাগ, সালমা খাতুন, শেখ মো. মাহমুদুল্লাহ এবং প্রভাষক আজির উদ্দিন, এনামুল হক চৌধুরী, মাহবুবুর রউফ নয়ন, ফজলে রাব্বী চৌধুরী প্রমুখ।

এছাড়া সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বিক্ষোভ-সমাবেশ পালন করেন মহিলা কলেজের সাবেক শিক্ষার্থীরা। সাবেক শিক্ষার্থীদের পক্ষে অ্যাডভোকেট শিরিন আক্তার বলেন, পাশবিক এ ঘটনার দ্রুত বিচার করে দৃষ্টান্ত স্থাপন করতে হবে।

এমসি কলেজ ক্যাম্পাসেও বিক্ষোভ মিছিল করেন সেখানকার শিক্ষার্থীরা। বিক্ষোভ করেছেন খাদিজার গ্রাম উপজেলার মোগলগাওয়ের হাউসা ও পাশ্ববর্তী বলাউড়া এলাকার লোকজন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট), সিলেট সরকারি মহিলা কলেজের অ্যালামনাই অ্যাসোসিয়েশন, জৈন্তিয়া ছিন্নমূল সংস্থা (জেছিস), ‘আমরাই পারি’ পারিবারিক নির্যাতন প্রতিরোধ জেলা জোট, সিলেট ও এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন একই দাবিতে সিলেটে প্রতিবাদ কর্মসূচি পালন করে।

এদিকে, শিক্ষার্থীর ওপর বর্বরোচিত হামলায় সম্মিলিত নাট্য পরিষদের নিন্দা জ্ঞাপন করেছে। সংগঠনের সাধারণ সম্পাদক সুপ্রিয় দেব শান্ত এক বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানান।

গত সোমবার (০৩ অক্টোবর) বিকেলে এমসি কলেজ ক্যাম্পাসে খাদিজা আক্তার নার্গিসকে কুপিয়ে জখম করে ছাত্রলীগ নেতা বদরুল আলম। নার্গিস ঢাকাস্থ স্কয়ার হাসপাতালে জীবন-মৃত্যুর সঙ্গে লড়ছেন।

বখাটে বদরুল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবি) শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক। তবে এ ঘটনার পর ছাত্রলীগ তার পদ বাতিলের ঘোষণা দেয়। এছাড়া শাবি থেকেও তাকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়। বহিষ্কার করা হয় শাবির অর্থনীতি সমিতি থেকেও।

নার্গিসকে হত্যা চেষ্টার ঘটনায় দায় স্বীকার করে বুধবার (০৫ অক্টোবর) নিজেকে জড়িয়ে আদালতে জবানবন্দি দিয়েছে বদরুল। জবানবন্দি শেষে তাকে কারাগারে পাঠানো হয়।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451