বুধবার, ২৯ মে ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন

পাক সেনাবাহিনীকে বেসামরিক প্রশাসনের হুঁশিয়ারি

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় শুক্রবার, ৭ অক্টোবর, ২০১৬
  • ৩১৪ বার পড়া হয়েছে

পাকিস্তানের সেনাবাহিনীকে নজিরবিহীন হুঁশিয়ারি দিয়েছে দেশটির বেসামরিক প্রশাসন। দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় হুঁশিয়ারিতে বলেছে, হয় সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নিন, না হলে গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হয়ে যাবেন।

বৃহস্পতিবার পাকিস্তানের সংবাদমাধ্যম ডন অনলাইন এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়, সোমবার প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ একটি উচ্চপর্যায়ের বৈঠক ডেকেছিলেন। এতে সরকারের গুরুত্বপূর্ণ কয়েকজন মন্ত্রী, সচিব, সেনা কর্মকর্তা ও সেনাবাহিনীর গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। নওয়াজ শরিফের ভাই ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রী শাহবাজ শরিফও এ সময় উপস্থিত ছিলেন। বৈঠকের শুরুতে একটি প্রেজেন্টেশন তুলে ধরেন পররাষ্ট্র সচিব আজিজাজ চৌধুরী। এতে দেখানো হয়, বিভিন্ন সময় সন্ত্রাসীদের মদদ দেওয়ার কারণে পাকিস্তান কীভাবে গোটা বিশ্ব থেকে দ্রুত বিচ্ছিন্ন হয়ে পড়ছে । হাক্কানি নেটওয়ার্কের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় যুক্তরাষ্ট্রের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক যে ক্রমশ অবনতির দিকে যাচ্ছে সেটি তুলে ধরেন আজিজাজ চৌধুরী। এছাড়া ভারতের পক্ষ থেকে পাঠানকোট হামলার ঘটনা তদন্তের সমাপ্তি ও জইশ ই মোহাম্মদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার যে দাবি তোলা হয়েছে সেটিও উল্লেখ করেন তিনি।

বৈঠকে নওয়াজ শরিফের ভাই শাহবাজ শরিফের সঙ্গে আইএসআই মহাপরিচালক জেনারেল রিজওয়ান আক্তারের তীব্র বাদানুবাদ হয় বলে ‘ডন’ জানিয়েছে। জঙ্গিদের প্রশ্রয় দেওয়ার যে অভিযোগকে ঘিরে পাকিস্তান আজ গোটা বিশ্ব থেকে বিচ্ছিন্ন হতে বসেছে, তার জন্য আইএসআইকে দায়ী করেন তিনি। শাহবাজ অভিযোগ করেন, যখনই সরকার সন্ত্রাসবাদী কার্যকলাপের অভিযোগে কাউকে গ্রেফতার করে, তখনই আইএসআই পিছন থেকে কলকাঠি নেড়ে তাদের ছাড়িয়ে নেওয়ার ব্যবস্থা করে। তবে আইএসআইয়ের পক্ষ থেকে এ অভিযোগের প্রতিবাদ জানানো হয়।

শেষ পর্যন্ত বৈঠকে সিদ্ধান্ত হয়, নিষিদ্ধঘোষিত কোনো সংগঠনের বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিতে চাইলে সেনা গোয়েন্দা বাহিনীর পক্ষ থেকে এতে কোনো ধরণের হস্তক্ষেপ করা হবে না।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451