রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪৭ অপরাহ্ন

গাইবান্ধার সাত উপজেলায় একযোগে বাল্য বিবাহ প্রতিরোধে ব্যতিক্রমধর্মী কর্মসূচী

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় বুধবার, ৫ অক্টোবর, ২০১৬
  • ৩৮০ বার পড়া হয়েছে

শেখ হুমায়ুন হক্কানী গাইবান্ধা থেকে ঃ সর্বস্তরের জনতার স্বতঃস্ফুর্ত অংশ গ্রহণের মধ্য দিয়ে বুধবার গোটা গাইবান্ধা জেলায় একযোগে একই সময়ে বাল্য বিবাহ প্রতিরোধে এক ব্যতিক্রমধর্মী কর্মসূচী পালিত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে জেলা সদরসহ সাতটি উপজেলা সদর ও ৮২টি ইউনিয়নেও প্রচারপত্র বিলি, শপথ গ্রহণ ও মানববন্ধনের এই কর্মসূচী পালিত হয়।

এই জেলাকে বাল্য বিবাহের অভিশাপ থেকে মুক্ত করার লক্ষ্যে ঠিক সকাল ১০টায় জেলা প্রশাসক অফিস সংলগ্ন সড়ক থেকে শুরু করে জেলা শহরের প্রধান প্রধান সড়ক এবং শিক্ষা প্রতিষ্ঠান সংলগ্ন সড়কে ওই কর্মসূচীর আওতায় বিশাল এক মানববন্ধন কর্মসূচী পালিত হয়। জেলা শহরের সকল শিক্ষা প্রতিষ্ঠান, সকল পেশাজীবি সংগঠনসহ সর্বস্তরের মানুষ স্বতঃস্ফুর্তভাবে এই মানববন্ধনে অংশ নেয় এবং বাল্য বিবাহ বন্ধে হাত তুলে শপথ গ্রহণ করে। এসময় বাল্য বিবাহ বন্ধে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ‘এফিডেভিটের মাধ্যমে বিয়ে পড়ানো ও নিবন্ধন করা নিষিদ্ধ, আইন মন্ত্রণালয়ের আদেশ’ শিরোনামের ৫০ হাজার প্রচারপত্র বিলি করা হয়। উপজেলা সদরসহ ইউনিয়ন পর্যায়েও একই সময়ে প্রচারপত্র বিলি, শপথ গ্রহণ ও মানববন্ধনের কর্মসূচী পালিত হয়।

জেলা প্রশাসক সংলগ্ন সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. আব্দুস সামাদ, পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মিজানুর রহমান, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক অ্যাডভোকেট সৈয়দ শামস-উল আলম হিরু, গাইবান্ধা পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আশরাফুল মমিন খান, সাবেক এমপি আব্দুর রশিদ সরকার, জেলা তথ্য অফিসার সাবিহা আকতার লাকি প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451