শনিবার, ২৮ মে ২০২২, ০১:২৩ অপরাহ্ন

বিএনপির স্থায়ী কমেটির সদস্য আ স ম হান্নান শাহ আর নেই

বাংলার প্রতিদিন ডেস্ক ::
  • আপডেট সময় মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০১৬
  • ১৮৯ বার পড়া হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন) । হান্নান শাহর বড় ছেলে রিয়াজুল হান্নান বাংলার প্রতিদিনকে জানান, সিঙ্গাপুরের র‍্যাফেল হার্ট সেন্টারে মঙ্গলবার স্থানীয় সময় ভোর ৫টা ৩০ মিনিটে এবং বাংলাদেশ সময় ৩টা ৩৭ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।
গত ৬ সেপ্টেম্বর সিএমএম আদালতে একটি মামলায় সাক্ষ্য দিতে যাওয়ার সময় গাড়িতে হান্নান শাহ বুকে ব্যাথা অনুভব করেন। অসুস্থ অবস্থায় ৭৭ বছর বয়সী হান্নান শাহকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য তাকে গত ১২ সেপ্টেম্বর রাতে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়।

হান্নান শাহর মৃত্যুতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গভীর শোক প্রকাশ করেছেন। মঙ্গলবার বাদ এশা, সিঙ্গাপুরের অ্যাংলিয়া মসজিদে হান্নান শাহ’র নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।

বুধবার রাত ৯টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে হান্নান শাহ্’র মৃতদেহ। পরে মরদেহটি কুর্মিটোলা জেনারেল হাসপাতাল মর্গে রাখা হবে।

বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালীর নিউ ডিওএইচএস জামে মসজিদে প্রথম নামাজে জানানা অনুষ্ঠিত হবে। এরপর সকাল সাড়ে ১১টায় সংসদ ভবন প্লাজায় দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। একইদিন বাদ জোহর বিএনপি পার্টি অফিসে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

পরদিন শুক্রবার সকাল ৯টায় গাজীপুরের রাজবাড়ি মাঠে চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট হাইস্কুল মাঠে পঞ্চম জানাজা অনুষ্ঠিত হবে। বাদ জুমা সর্বশেষ নিজ গ্রাম ঘাগুটিয়ার তালা হাইস্কুল মাঠে ষষ্ঠ জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © banglarprotidin.com
Theme Dwonload From ThemesBazar.Com
themebazarbanglaro4451